খুলনা | শুক্রবার | ০৫ মার্চ ২০২১ | ২১ ফাল্গুন ১৪২৭ |

Shomoyer Khobor

পর্যটনে ব্যাপক ভূমিকা রাখবে

খুলনায় তৈরি হচ্ছে পাঁচ তারকা হোটেল রেডিসন

খবর প্রতিবেদন | প্রকাশিত ২৯ জানুয়ারী, ২০২০ ০০:১২:০০

বিভাগীয় শহর খুলনায় তৈরি হচ্ছে আন্তর্জাতিকমানের পাঁচ তারকা হোটেল ‘রেডিসন’। শহরের প্রাণকেন্দ্রে সোনাডাঙ্গা বাইপার্সে ময়ূর নদীর পাড়ে দুই একর জায়গার ওপর নির্মান কাজ চলছে এ স্থাপনার। সম্প্রতি ভারতের নয়াদিল্লিতে রেডিসন হোটেল গ্র“প ও দি গ্র্যান্ড হোটেল এ্যান্ড হসপিটালিটি লিমিটেডের মধ্যে একটি চুক্তিস্বাক্ষর হয়েছে। চুক্তিস্বাক্ষর অনুষ্ঠানে রেডিসন হোটেল গ্র“প ও গ্র্যান্ড হোটেল এ্যান্ড হসপিটালিটি লিমিটেডের কর্মকর্তারা রাজধানী ঢাকা ও চট্টগ্রামের পর কক্সবাজারে তৈরি হচ্ছে রেডিসন হোটেল গ্র“পের ৩য় হোটেল। ইতোমধ্যে বাংলাদেশে তাদের চতুর্থ ফ্র্যাঞ্চাইজির ঘোষণা এসেছে। রেডিসন হোটেল গ্র“প ও গ্র্যান্ড হোটেল এ্যান্ড হসপিটালিটি লিমিটেডের হোটেল ম্যানেজমেন্টের আওতায় এটি পরিচালিত হবে।
সূত্রমতে, খুলনার পাঁচ তারকা হোটেল রেডিসন ২০২২ সালের শুরুর দিকে আনুষ্ঠানিকভাবে উন্মুক্ত হবে। এতে থাকবে আন্তর্জাতিক মানের দেড়শ’ কক্ষ, একাধিক খাবার ও পানীয় আউটলেট, বিশেষায়িত রেস্তোরাঁ, কফি শপ, সভা-সেমিনার করার অত্যাধুনিক হল রুমসহ একটি সুইমিং পুল। চুক্তি স্বাক্ষরকালে উপস্থিত ছিলেন রেডিসন হোটেল গ্র“পের দক্ষিণ এশিয়ার চেয়ারম্যান ইমেরিটাস ও মুখ্য উপদেষ্টা কেবি কাচরু, গ্র্যান্ড হোটেল অ্যান্ড হসপিটালিটি লিমিটেডের চেয়ারম্যান গাজী মিজানুর রহমান ও ব্যবস্থাপনা পরিচালক গাজী সেজান তানভীর।
চুক্তিস্বাক্ষরের পর রেডিসন হোটেল গ্র“পের দক্ষিণ এশিয়ার চেয়ারম্যান ইমেরিটাস ও মুখ্য উপদেষ্টা কেবি কাচরু বলেন, ‘বাংলাদেশের দ্বিতীয় পর্যটন নগরী খুলনায় আমাদের চতুর্থ প্রপার্টির কাজ শুরুর প্রক্রিয়া সম্পন্ন করে আমরা অত্যন্ত খুশি। এটি হবে আমাদের ব্যবসার মূল চালিকাশক্তি, কেননা আমরা খুলনায় করপোরেট অতিথি ও ভ্রমণপিপাসুদের জন্য আন্তর্জাতিক মানের উন্নত পাঁচতারকা হোটেল স্থাপন করতে যাচ্ছি।’
সুন্দরবনকেন্দ্রিক পর্যটন ব্যবস্থাপনাকে আন্তর্জাতিক মানে উন্নীত করার জন্য নতুন রেডিসন ব্যাপক ভূমিকা রাখবে বলে আশাবাদী গ্র্যান্ড হোটেল অ্যান্ড হসপিটালিটি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক গাজী সেজান তানভীর। তিনি জানান, খুলনা অদূর ভবিষ্যতে একটি বৃহৎ বাণিজ্যিক নগরীতে পরিণত হতে যাচ্ছে। স্বপ্নের পদ্মা সেতু, খানজাহান আলী বিমানবন্দর, মোংলা বন্দরের সঙ্গে দক্ষিণবঙ্গ ও রাজধানী ঢাকার সংযোগ রেলসড়ক নির্মাণ সম্পন্ন হলে এবং মোংলা বন্দরের ইপিজেডকে কেন্দ্র করে খুলনা শহরের ব্যাপক উন্নয়ন সাধিত হবে। (সূত্র : বাংলা ট্রিবিউন রিপোর্ট)।

বার পঠিত

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ



মোবাইল ইন্টারনেটের গতি কমছেই

মোবাইল ইন্টারনেটের গতি কমছেই

০৫ মার্চ, ২০২১ ০৭:৫০









টিকা নিলেন প্রধানমন্ত্রী

টিকা নিলেন প্রধানমন্ত্রী

০৫ মার্চ, ২০২১ ০০:১৫


ব্রেকিং নিউজ








মোবাইল ইন্টারনেটের গতি কমছেই

মোবাইল ইন্টারনেটের গতি কমছেই

০৫ মার্চ, ২০২১ ০৭:৫০




অগ্নিঝরা মার্চ

অগ্নিঝরা মার্চ

০৫ মার্চ, ২০২১ ০০:৩৫