খুলনা | রবিবার | ০৯ অগাস্ট ২০২০ | ২৫ শ্রাবণ ১৪২৭ |

Shomoyer Khobor

মিয়ানমার সীমান্তে হামলায় ভারতীয়  ৩ জওয়ান নিহত, আহত ৬

খবর প্রতিবেদন | প্রকাশিত ৩১ জুলাই, ২০২০ ০০:০৭:০০


ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য মনিপুরের মিয়ানমার সীমান্তের কাছের জেলা চান্ডেলে অতর্কিত হামলায় দেশটির নিরাপত্তাবাহিনী আসাম রাইফেলের তিন সদস্য নিহত ও আরও ছয়জন আহত হয়েছেন। মনিপুরের বিচ্ছিন্নতাবাদী সংগঠন পিপলস লিবারেশন আর্মির সদস্যরা এই হামলা চালিয়েছে বলে ধারণা করছেন ভারতীয় কর্মকর্তারা। বুধবার সন্ধ্যা সাড়ে ৬টা থেকে ৭টার মধ্যে ভারত-মিয়ানমার সীমান্তের কাছে আসাম রাইফেলের ১৫ সদস্যের একটি ইউনিটের ওপর এই হামলা হয়।
স্থানীয় এক কর্মকর্তা বলেছেন, আন্তর্জাতিক সীমান্তে তিনদিনের অপারেশন শেষে বুধবার সন্ধ্যার দিকে ঘাঁটিতে ফেরার সময় আসাম রাইফেলের সৈন্যদের ওপর অতর্কিত হামলা হয়। ভারত-মিয়ানমার সীমান্ত থেকে প্রায় ৩ কিলোমিটার দূরে মনিপুরের খংটালে সৈন্যরা আক্রান্ত হন।
তিনি বলেন, ঘাঁটি থেকে মাত্র দুই কিলোমিটার দূরে আসাম রাইফেলের সদস্যরা আইইডি বিস্ফোরণের কবলে পড়েন। বিস্ফোরণের পরপর সাজিক তামপাক গ্রামের কাছে তাদের লক্ষ্য করে গোলাবর্ষণ শুরু হয়। এতে ঘটনাস্থলেই তিন জওয়ান নিহত হন। এছাড়া আহত হন আরও ছয়জন। আহতদের উদ্ধার করে মনিপুরের সামরিক হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন ওই কর্মকর্তা। তবে এখন পর্যন্ত কোনও বিদ্রোহী গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি। আসাম রাইফেল আনুষ্ঠানিকভাবে কোনও বিবৃতিও প্রকাশ করেনি।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ