খুলনা | রবিবার | ২০ সেপ্টেম্বর ২০২০ | ৫ আশ্বিন ১৪২৭ |

Shomoyer Khobor

খুমেকের ল্যাবে নতুন শনাক্ত ২৯

খুলনা বিভাগে করোনা আক্রান্ত প্রায় ২১ হাজার, ৮০ শতাংশই সুস্থ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত ১৫ সেপ্টেম্বর, ২০২০ ০১:০৫:০০


খুলনা বিভাগে সোমবার পর্যন্ত করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়াল ২০ হাজার ৭৭১। যার ৮০ শতাংশই সুস্থ হয়েছে অর্থাৎ মোট সুস্থ হয়েছে ১৬ হাজার ৬২২ জন। এদিকে খুলনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে নতুন করে ২৯ জনের করোনা শনাক্ত। বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর ও পিসিআর সূত্রে এ তথ্য জানা গেছে।
স্বাস্থ্য বিভাগের সূত্রে জানা যায়, বিভাগের মধ্যে খুলনা  জেলায় সর্বোচ্চ ৬ হাজার ১০৬ জন রোগী শনাক্ত হয়েছেন। এ ছাড়া যশোরে ৩ হাজার ৬৭৯, কুষ্টিয়ায় ৩ হাজার ৬৩, ঝিনাইদহে ১ হাজার ৮০৮, চুয়াডাঙ্গায় ১ হাজার ৩৫৯, নড়াইলে ১ হাজার ২৬৩, সাতক্ষীরায় ১ হাজার ৭৭, বাগেরহাটে ৯৫৫, মাগুরায় ৮৮০ ও মেহেরপুরে ৫৮১ জনের করোনাভাইরাস ধরা পড়েছে।
বিভাগে এ ভাইরাসে সংক্রমিত হয়ে মারা গেছেন ৩৫৮ জন। এর মধ্যে খুলনায় ৯৩, কুষ্টিয়ায় ৬৪, বাগেরহাটে ২২, চুয়াডাঙ্গা ও ঝিনাইদহে ৩১ জন করে, যশোরে ৪২, নড়াইলে ১৮, সাতক্ষীরায় ৩০, মাগুরায় ১৩ ও মেহেরপুরে ১৪ জন করে রয়েছেন।
বিভাগীয় স্বাস্থ্য পরিচালক রাশেদা সুলতানা বলেন, এ বিভাগে শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮০ শতাংশেরও আর সংক্রমিত ব্যক্তিদের মধ্যে মৃত্যুর হার ১ দশমিক ৭২ শতাংশ।
খুলনা মেডিকেল কলেজের (খুমেক) আরটি-পিসিআর ল্যাবে ২৪ ঘন্টায় আরও ২৯ জনের করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। যার মধ্যে ২১ জনই খুলনা জেলা ও মহানগরীর। সোমবার খুমেকের পিসিআর ল্যাব থেকে এ তথ্য জানানো হয়।
খুমেকের উপাধ্যক্ষ ডাঃ মেহেদী নেওয়াজ জানান, খুমেকের আরটি-পিসিআর মেশিনে সোমবার মোট ২৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে খুলনার নমুনা ছিলো ১৯৫টি। এদের মধ্যে মোট ৩২ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। যার ২১ জন খুলনার। এছাড়াও খুমেকের ল্যাবে বাগেরহাটের ৪, সাতক্ষীরা ১, পিরোজপুর ১ ঝিনাইদহ ১, যশোরের ১ জনের করোনা শনাক্ত হয়েছে।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ










খুমেক ল্যাবে ২৪ জনের করোনা শনাক্ত

খুমেক ল্যাবে ২৪ জনের করোনা শনাক্ত

২০ সেপ্টেম্বর, ২০২০ ০০:২৫




ব্রেকিং নিউজ











খুমেক ল্যাবে ২৪ জনের করোনা শনাক্ত

খুমেক ল্যাবে ২৪ জনের করোনা শনাক্ত

২০ সেপ্টেম্বর, ২০২০ ০০:২৫