খুলনা | শুক্রবার | ০২ অক্টোবর ২০২০ | ১৬ আশ্বিন ১৪২৭ |

Shomoyer Khobor

আজ দর্শনার্থীদের জন্য উন্মুক্ত হচ্ছে ষাটগম্বুজ মসজিদ 

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত ১৬ সেপ্টেম্বর, ২০২০ ০১:১২:০০


করোনা পরিস্থিতির কারণে দীর্ঘ পাঁচ মাস বন্ধ থাকার পর আজ বুধবার সকাল থেকে বিশ্ব ঐতিহ্য ষাটগম্বুজ মসজিদ ও বাগেরহাট যাদুঘর দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করে দেওয়া হচ্ছে।  
সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উপ-সচিব নাদিরা সুলতানার সই করা এক চিঠিতে স্বাস্থ্যবিধি মেনে দর্শনার্থী প্রবেশের অনুমতি দেওয়া হয়।
ফলে বাগেরহাটের বিশ্ব ঐতিহ্য ষাটগম্বুজ, বাগেরহাট যাদুঘরসহ সব প্রতœস্থলে এখন থেকে স্বাস্থ্যবিধি মেনে দর্শনার্থী প্রবেশ করতে পারবেন। তবে জেলার আরেক বিশ্ব ঐতিহ্য সুন্দরবনে দর্শনার্থী প্রবেশের বিষয়ে এখনো কোনো নির্দেশনা আসেনি বলে জানিয়েছেন সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোহাম্মাদ বেলায়েত হোসেন।
প্রতœতত্ত্ব অধিদপ্তর বাগেরহাটের কাস্টোডিয়ান গোলাম ফেরদাউস বলেন, করোনা পরিস্থিতিতে এ বছরের ১৯ মার্চ থেকে আমাদের ষাটগম্বুজ মসজিদ, বাগেরহাট যাদুঘরসহ অন্যান্য প্রতœস্থলগুলো বন্ধ ছিল। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের নির্দেশে আগামীকাল থেকে আমাদের প্রতœস্থলগুলো দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে। তবে আগের মত অনেক লোক একসঙ্গে প্রবেশ করতে দেওয়া হবে না। স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে আমরা সর্বোচ্চ চেষ্টা করব।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ