খুলনা | সোমবার | ২৬ অক্টোবর ২০২০ | ১১ কার্তিক ১৪২৭ |

Shomoyer Khobor

দেশে একদিনে প্রাণ গেল ২৫ পুরুষ ও ৭ নারীর, করোনায় আক্রান্ত ১৫৬৭

খবর প্রতিবেদন     | প্রকাশিত ২০ সেপ্টেম্বর, ২০২০ ০০:১০:০০


দেশে নতুন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩২ জনের মৃত্যু হয়েছে, নতুন রোগী শনাক্ত হয়েছেন ১ হাজার ৫৬৭ জন। শনিবার সংবাদমাধ্যমে বিজ্ঞপ্তি পাঠিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে দেশে করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির এই সবশেষ তথ্য জানানো হয়।
সেখানে বলা হয়, সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় শনাক্ত ১ হাজার ৫৬৭ জনকে নিয়ে দেশে করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৪৭ হাজার ৩৭২ জন হল।
গত এক দিনে মারা যাওয়া ৩২ জনকে নিয়ে দেশে করোনাভাইরাসে মোট মৃতের সংখ্যা ৪ হাজার ৯১৩ জনে দাঁড়াল।
স্বাস্থ্য অধিদপ্তরের হিসাবে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ২ হাজার ৫১ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন গত এক দিনে। তাতে সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে ২ লাখ ৫৪ হাজার ৩৩৬ জন হয়েছে।
স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ৯৫টি ল্যাবে ১৩ হাজার ১৭০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ১৮ লাখ ৯ হাজার ৬৭৯টি নমুনা।
২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১১ দশমিক ৯০ শতাংশ, এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৯ দশমিক ২০ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৩ দশমিক ২৩ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪১ শতাংশ।
গত এক দিনে যারা মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ২৫ জন, নারী ৭ জন। তাদের মধ্যে সবাই বাড়িতে মারা গেছেন। মৃতদের মধ্যে ১৭ জনের বয়স ছিল ৬০ বছরের বেশি। ৮ জনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে, ৪ জনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে, ১ জনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে, ১ জনের বয়স ২১ থেকে ৩০ বছরেরর মধ্যে, ১ জনের বয়স ১১ থেকে ২০ বছরের মধ্যে ছিল।
মৃতদের ২২ জন ঢাকা বিভাগের, ১ জন চট্টগ্রাম বিভাগের, ১ জন করে মোট ৩ জন বরিশাল, সিলেট ও রংপুর বিভাগের, ২ জন খুলনা বিভাগের ও ৪ জন ময়মনসিংহ বিভাগের বাসিন্দা ছিলেন।
দেশে এ পর্যন্ত মারা যাওয়া ৪ হাজার ৯১৩ জনের মধ্যে ৩ হাজার ৮২৯ জনই পুরুষ এবং ১ হাজার ৮৪ জন নারী।
তাদের মধ্যে ২ হাজার ৪৪৭ জনের বয়স ছিল ৬০ বছরের বেশি। এছাড়াও, ১ হাজার ৩৩৬ জনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে, ৬৩৬ জনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে, ২৮৮ জনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে, ১১৩ জনের বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে, ৪২ জনের বয়স ১১ থেকে ২০ বছরের মধ্যে এবং ২১ জনের বয়স ছিল ১০ বছরের কম।
এর মধ্যে ২ হাজার ৪০৪ জন ঢাকা বিভাগের, ১০২২ জন চট্টগ্রাম বিভাগের, ৩২৯ জন রাজশাহী বিভাগের, ৪১৫ জন খুলনা বিভাগের, ১৮৪ জন বরিশাল বিভাগের, ২২১ জন সিলেট বিভাগের, ২৩১ জন রংপুর বিভাগের এবং ১০৭ জন ময়মনসিংহ বিভাগের বাসিন্দা ছিলেন।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ


মান সনদ নিতে হবে  আরও ৪৩ পণ্যের

মান সনদ নিতে হবে  আরও ৪৩ পণ্যের

২৬ অক্টোবর, ২০২০ ০০:৪০









‘মাস্ক নেই তো সেবা নেই’

‘মাস্ক নেই তো সেবা নেই’

২৬ অক্টোবর, ২০২০ ০০:২১



ব্রেকিং নিউজ