খুলনা | শনিবার | ৩১ অক্টোবর ২০২০ | ১৫ কার্তিক ১৪২৭ |

Shomoyer Khobor

পাইকগাছা উপজেলা চেয়ারম্যান পদে উপ-নির্বাচন

আজ দিবাগত রাত ১টা থেকে প্রচার প্রচারণা ও মোটরসাইকেল চলাচল বন্ধ

তৃপ্তি সেন পাইকগাছা | প্রকাশিত ১৮ অক্টোবর, ২০২০ ০০:৫৪:০০

আজ দিবাগত রাত ১টা থেকে প্রচার প্রচারণা ও মোটরসাইকেল চলাচল বন্ধ


আগামী ২০ অক্টোবর পাইকগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন উপলক্ষে আজ রবিবার দিবাগত রাত ১টার পর থেকে নির্বাচনী সকল প্রকার প্রচার প্রচারণা নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। এ সময় বন্ধ থাকবে মোটরসাইকেল চলাচল। আর সোমবার মধ্যরাত থেকে ভোটের দিন মঙ্গলবার মধ্যরাত পর্যন্ত নির্বাচনী এলাকায় সকল প্রকার ইঞ্জিন চালিত যানবাহন চলাচল বন্ধ থাকবে। আগামী মঙ্গলবার  সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। 
সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, গত ১৭ জুলাই পাইকগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলী করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করলে চেয়ারম্যানের পদটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন নির্বাচনের তপশিল ঘোষণা করে। সেই অনুয়ায়ী আগামী ২০ অক্টোবর মঙ্গলবার ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। উপ-নির্বাচনে দুই জন প্রার্থী প্রতিন্দ্বিতা করছেন। একজন হলেন সাবেক এমএনএ শহীদ এম এ গফুরের জ্যেষ্ঠ সন্তান পাইকগাছা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আনোয়ার ইকবাল মন্টু। অপরজন হলেন উপজেলা বিএনপি’র আহক্ষায়ক ও বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী ডাঃ মোঃ আব্দুল মজিদ। প্রচার প্রচারণার শুরুর দিন থেকে দুই প্রার্থী উপজেলার ১০ ইউনিয়ন ও একটি পৌরসভায় প্রচার প্রচারনা শুরু করেন। প্রথম দিকে নির্বাচনী কাজে বাধা দেওয়ার অভিযোগ তুলে বিএনপি নেতৃবৃন্দ সংবাদ সম্মেলন করেন। এরপর থেকে আর তেমন কোন অভিযোগ দলটির পক্ষ থেকে উঠেনি। 
অপর দিকে আওয়ামী লীগের পক্ষ থেকে বিএনপি’র আনীত সকল অভিযোগ অস্বীকার করে সংবাদ সম্মেলন করে দলটির নেতৃবৃন্দ। 
বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী ডাঃ আব্দুল মজিদ এ প্রতিনিধিকে জানিয়েছেন, প্রচার প্রচারণায় তেমন কোন সমস্যা হয়নি। মানুষের মাঝে ব্যাপক সাড়া পেয়েছি। দলটির পক্ষ থেকে নির্বাচনের সকল প্রস্তুতি নেওয়া আছে। ভোটাররা যদি ভোট কেন্দ্রে উপস্থিত হন তাহলে তিনি জয়ের ব্যাপারে আশাবাদী। অপর দিকে নৌকা প্রতীকের প্রার্থী আনোয়ার ইকবাল মন্টু জানিয়েছেন, প্রচার প্রচারণা ভালো ভাবেই এগুচ্ছে। দলের জেলা, উপজেলা ও ইউনিয়ন কমিটির প্রতিটি নেতা-কর্মী রাতদিন পরিশ্রম করে যাচ্ছেন। দুই এক জায়গায় নেতা-কর্মীরা লাঞ্ছিত হওয়ার খবর থাকলেও বড় ধরনের কোন সমস্যা হয়নি। আওয়ামী লীগের সরকার যেভাবে সারাদেশের ন্যায় পাইকগাছায়ও উন্নয়ন করে যাচ্ছে তাতে করে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে মানুষ তাকেই জয়ী করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেছেন।
উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এবিএম খালিদ হোসেন সিদ্দিকী জানিয়েছেন, রবিবার রাত একটার পর থেকে সকল প্রকার প্রচার প্রচারণা বন্ধ থাকবে। এছাড়া রবিবার রাত ১টা থেকে বুধবার রাত ১টা পর্যন্ত মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা রয়েছে এবং সোমবার রাত একটা থেকে মঙ্গলবার রাত একটা পর্যন্ত সকল প্রকারের ইঞ্জিন চালিত যানবাহন নির্বাচনী এলাকায় চলাচল বন্ধ থাকবে। শুধুমাত্র নির্বাচনী কাজে ব্যবহৃত ও অনুমতি সাপেক্ষে যানচলাচল করতে পারবে। সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার কামাল উদ্দিন আহম্মেদ জানিয়েছেন, নির্বাচনে মোট ভোট কেন্দ্র ৭৯টি এবং বুথ সংখ্যা ৫শ’ ৭২টি। পুরুষ ভোটার ১ লক্ষ ১০ হাজার ৫শ’ ৬৪ ও মহিলা ভোটার ১ লক্ষ ৯ হাজার ৫শ’ ৫২ জন। মোট ভোটার ২ লক্ষ ১৯ হাজার ৭শ’ ১৬ জন। 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ