খুলা | বুধবার | ০২ ডিসেম্বর ২০২০ | ১৮ অগ্রাহায়ণ ১৪২৭ |

Shomoyer Khobor

করোনা : একদিনে ১৪ হাজার ২৬৮টি নমুনা পরীক্ষায় শনাক্ত ১৬৮১, মৃত্যু ২৫

খবর প্রতিবেদন     | প্রকাশিত ৩০ অক্টোবর, ২০২০ ০০:২৩:০০


দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে আরও ২৫ জনের মৃত্যু হয়েছে, আর নতুন রোগী শনাক্ত হয়েছে ১ হাজার ৬৮১ জন। বৃহস্পতিবার বিকেলে সংবাদমাধ্যমে বিজ্ঞপ্তি পাঠিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে দেশে করোনাভাইরাস পরিস্থিতির এই সবশেষ তথ্য জানানো হয়।
সেখানে বলা হয়, সকাল ৮টা পর্যন্ত শনাক্ত ১ হাজার ৬৮১ জনকে নিয়ে দেশে করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৪ হাজার ৭৬০ জন হল। আর গত এক দিনে মারা যাওয়া ২৫ জনকে নিয়ে দেশে করোনাভাইরাসে মোট মৃতের সংখ্যা ৫ হাজার ৮৮৬ জনে দাঁড়াল।
স্বাস্থ্য অধিদপ্তরের হিসাবে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ১ হাজার ৫৪৮ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন গত এক দিনে। তাতে সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে ৩ লাখ ২১ হাজার ২৮১ জন হয়েছে।
স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ১১২টি ল্যাবে ১৪ হাজার ২৬৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ২৩ লাখ ১০ হাজার ৫৮৯ টি নমুনা। ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১১ দশমিক ৭৮ শতাংশ, এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৭ দশমিক ৫২ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৯ দশমিক ৩৮ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ। গত এক দিনে যারা মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ১৬ জন, নারী ৯ জন। তাদের মধ্যে ২৪ জন হাসপাতালে ও ১ জন বাড়িতে মারা গেছেন। মৃতদের মধ্যে ১১ জনের বয়স ছিল ৬০ বছরের বেশি, ৯ জনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে, ৩ জন ৪১ থেকে ৫০ বছরের মধ্যে এবং ২ জনের বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে ছিল। ১৫ জন ঢাকা বিভাগের, ৫ জন চট্টগ্রাম বিভাগের, ৩ জন সিলেট বিভাগের এবং ১ জন করে মোট ২ জন বরিশাল ও ময়মনসিংহ বিভাগের বাসিন্দা ছিলেন।
দেশে এ পর্যন্ত মারা যাওয়া ৫ হাজার ৮৮৬ জনের মধ্যে ৪ হাজার ৫২৯ জনই পুরুষ এবং ১ হাজার ৩৫৭ জন নারী। তাদের মধ্যে ৩ হাজার ৬৪ জনের বয়স ছিল ৬০ বছরের বেশি। এছাড়া ১ হাজার ৫৫৮ জনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে, ৭৩০ জনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে, ৩২৫ জনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে, ১৩৪ জনের ২১ থেকে ৩০ বছরের মধ্যে, ৪৬ জনের বয়স ১১ থেকে ২০ বছরের মধ্যে এবং ২৯ জনের বয়স ছিল ১০ বছরের কম। এর মধ্যে ৩ হাজার ৫৩ জন ঢাকা বিভাগের, ১ হাজার ১৬৯ জন চট্টগ্রাম বিভাগের, ৩৭০ জন রাজশাহী বিভাগের, ৪৬৬ জন খুলনা বিভাগের, ১৯৯ জন বরিশাল বিভাগের, ২৪৫ জন সিলেট বিভাগের, ২৬২ জন রংপুর বিভাগের এবং ১২২ জন ময়মনসিংহ বিভাগের বাসিন্দা ছিলেন।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ





করোনায় প্রাণ গেল ৬৬৭৫ জনের

করোনায় প্রাণ গেল ৬৬৭৫ জনের

০২ ডিসেম্বর, ২০২০ ০০:৫০



‘মানব পাচারে দুই এয়ারলাইন্স জড়িত’ 

‘মানব পাচারে দুই এয়ারলাইন্স জড়িত’ 

০২ ডিসেম্বর, ২০২০ ০০:৪১






ব্রেকিং নিউজ