খুলা | শনিবার | ০৫ ডিসেম্বর ২০২০ | ২০ অগ্রাহায়ণ ১৪২৭ |

Shomoyer Khobor

ডেলিভারী বয়ের চাকুরি করেছে খুলনার ফুড পান্ডায়

সিরাজগঞ্জে র‌্যাবের অভিযানে আটক জঙ্গি শান্ত’র বাড়ি তালায়

সাতক্ষীরা প্রতিনিধি | প্রকাশিত ২২ নভেম্বর, ২০২০ ০০:৩১:০০

সিরাজগঞ্জের উকিলপাড়ায় জঙ্গি আস্তানায় র‌্যাবের অভিযানে আটক সন্দেহভাজন ৪ জঙ্গির মধ্যে আমিনুল ইসলাম ওরফে শান্ত (২২) এর বাড়ি সাতক্ষীরার তালা উপজেলার খলিলনগর ইউনিয়নের দক্ষিণ নলতা গ্রামে। সে যশোরের মণিরামপুর উপজেলার অবসরপ্রাপ্ত আনসার ব্যাটালিয়ান সদস্য বজলুর রহমানের ছেলে। শান্ত তালা উপজেলার দক্ষিণ নলতা গ্রামে দীর্ঘ বছর ধরে মায়ের সাথে বসবাস করতো। কিন্তু প্রেমজ সম্পর্কের জের ধরে একই গ্রামে বিয়ে করার পর থেকে শান্ত তার নানা মরহুম হানিফ আলী গাজীর বাড়ি থেকে চলে যাওয়ার পর মায়ের কাছ থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। এক সময় সাংসারিক কারনে শান্ত খুলনায় ফুড পান্ডা নামের একটি খাদ্য সরবরাহকারী প্রতিষ্ঠানে ডেলিভারী বয়ের চাকুরি শুরু করে।
খলিলনগর ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান রাজু ও একই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান প্রভাষক প্রণব ঘোষ বাবলু জানান, সিরাজগঞ্জে জঙ্গি আস্তানা থেকে শুক্রবার সকালে র‌্যাবের অভিযানে আটক আমিনুল ইসলাম শান্ত’র বর্তমান ঠিকানা তালার দক্ষিণ নলতা গ্রামে। এই গ্রামের সাবেক ইউপি সদস্য ও শিক্ষক জি এম মোস্তাফিজুর রহমান তিতু তার মামা এবং একই গ্রামের শরিফুল মোড়ল তার শশুর। 
শান্ত’র মামা জানান, তালায় কর্মরত থাকাবস্থায় আনসার ব্যাটালিয়ান সদস্য মণিরামপুর সদরের বজুুলর রহমানের সাথে তার বোন রোকসানা খাতুন বিথির বিয়ে হয়। তাদের একমাত্র সন্তান আমিনুল ইসলাম শান্ত। বহু বিবাহিত প্রতারক বজলু বিয়ের পর সন্তান ও স্ত্রী’র খোঁজ খবর নেয়া বন্ধ করে দেয়। ফলে বিথি তার সন্তান আমিনুল ইসলামকে নিয়ে আমাদের এখানে থাকতো। আমিনুল ছোট বেলা থেকে সহজ-সরল প্রকৃতির ছিল। সে তালা বি. দে. সরকারি উচ্চ বিদ্যালয় থেকে সফলতার সাথে এসএসসি, তালা সরকারি কলেজ থেকে এইচএসসি এবং সাতক্ষীরা সরকারি কলেজ থেকে অনার্স ডিগ্রি অর্জন করে।
মোস্তাফিজুর রহমান তিতু আরো বলেন, অনার্স পাস করার পর আমিনুল ইসলাম প্রেম করে একই গ্রামের শরিফুল মোড়লের মেয়ে হাবিবা খাতুনকে বিয়ে করে। এই বিয়ে নিয়ে পারিবারিক বিরোধ সৃষ্টি হলে সে ও তার মা বিগত প্রায় ২ বছর ধরে আলাদা বসবাস শুরু করে। এ সময়, সাংসারিক কারনে আমিনুল ইসলাম শান্ত খুলনায় ফুড পান্ডা নামের একটি খাদ্য সরবারহকারী প্রতিষ্ঠানে ডেলিভারী বয়ের চাকুরি শুরু করে। এখানে চাকুরি করাকালে শান্ত’র ধর্মীয় নীতি পালনে পরিবর্তন আসে এবং হানাফি মাজহাব পরিবর্তন করে নামাজ পড়ার কারনে মামা বাড়ির সাথে তার যোগাযোগ বন্ধ হয়ে যায়। খুলনায় থাকাকালে সে বিপথগামী হতে পারে বলে তিনি জানান।
এ বিষয়ে তালা থানার ওসি মোঃ মেহেদী রাসেল বলেন, আমিনুল ইসলাম শান্ত র‌্যাবের অভিযানে আটক হবার পর তার পরিবারের বিষয়ে ব্যাপক খোঁজ-খবর নেয়া হচ্ছে।
উল্লেখ্য, গত বৃহস্পতিবার রাতে রাজশাহীর শাহ মখদুম থানা এলাকায় নব্য জেএমবির আমির মাহবুবসহ চার জনকে আটক করে র‌্যাব-৫। আটক আমিরের তথ্যের ভিত্তিতে শুক্রবার ভোর সাড়ে ৫টা থেকে সিরাজগঞ্জের শাহজাদপুরের শেরখালি উকিলপাড়ায় অভিযানকালে চার সন্দেহভাজন জঙ্গি কিরণ ওরফে শামিম, নাইমুল ইসলাম, আতিয়ার হোসেন ও আমিনুল ইসলাম ওরফে শান্ত আত্মসমর্পণ করে। এ সময় ওই বাড়ি থেকে বিপুল পরিমাণ জিহাদি বই, দু’টি বিদেশি পিস্তল ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করে র‌্যাব।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ

বিজয়ের মাস  ডিসেম্বর

বিজয়ের মাস  ডিসেম্বর

০৫ ডিসেম্বর, ২০২০ ০০:২৬













ব্রেকিং নিউজ

বিজয়ের মাস  ডিসেম্বর

বিজয়ের মাস  ডিসেম্বর

০৫ ডিসেম্বর, ২০২০ ০০:২৬