খুলনা | সোমবার | ২৫ জানুয়ারী ২০২১ | ১২ মাঘ ১৪২৭ |

Shomoyer Khobor

বিএনপি নেতা কাজী ডালিমের প্রথম মৃত্যুবার্ষিকী কাল

খবর বিজ্ঞপ্তি | প্রকাশিত ১৩ জানুয়ারী, ২০২১ ১৯:৪৭:০০

খুলনা মহানগর বিএনপি সাবেক সাধারন সম্পাদক ও সিনিয়র সহ-সভাপতি, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সাবেক সহ- সাংগঠনিক সম্পাদক সাবেক সংসদ সদস্য প্রয়াত কাজী সেকেন্দার আলী ডালিমের প্রথম মৃত্যূ বার্ষিকী আগামীকাল বৃহস্পতিবার (১৪ জানুয়ারি)।

মরহুমের স্মরণে আগামীকাল বৃহস্পতিবার দুপুর ১২টায় দলীয় কার্যালয়ে মহানগর বিএনপির উদ্যোগে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে । সকলকে অনুষ্ঠানে আমন্ত্রন জানিয়েছেন নগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু ও মোহাম্মাদ মনিরুজ্জামান মনি।

গেল বছরের ১৪ জানুয়ারি বিকেল সাড়ে ৩টার দিকে খুলনা-৩ আসনের সাবেক সংসদ সদস্য কাজী সেকেন্দার আলী ডালিম (৭৫) রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) তিনি ইন্তেকাল করেন। বিএনপি নেতা কাজী সেকেন্দার আলী ডালিম স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনে খুলনা মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ছিলেন। এরশাদবিরোধী আন্দোলনে খুলনায় তাঁর  গৌরবময় ভূমিকা ছিল। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান শাহাদাতের পর হুসেইন মুহম্মদ এরশাদ ক্ষমতা গ্রহণ করলে কাজী সেকেন্দার আলী ডালিম গ্রেপ্তার হন। এই সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মরহুম তরিকুল ইসলাম ও কাজী সেকেন্দার আলী ডালিমকে খুলনার বয়রা সার্কিট হাউসে ভয়াবহ নির্যাতন করা হয়। সেই থেকে তিনি শারীরিকভাবে অসুস্থ হয়ে ছিলেন।

১৯৯৬ সালে বিএনপির মনোনয়ন না পেয়ে কাজী সেকেন্দার আলী ডালিম দল বদল করে আ'লীগে যোগ দেন এবং খুলনা-৩ আসনে নৌকা প্রতীকে বিজয়ী হয়ে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০২ সালের পর তিনি পুনরায় বিএনপিতে ফিরে আসেন। পরে তিনি ২০০৮ সালে বিএনপি'র প্রার্থী হিসেবে খুলনা-৩ আসনে ধানের শীষ প্রতীকে লড়াই করেন।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ








মনে পড়ে রানা মনে পড়ে সেতু

মনে পড়ে রানা মনে পড়ে সেতু

১৬ মার্চ, ২০১৭ ০০:২০



ব্রেকিং নিউজ

খুলনায় পিস্তলসহ গ্রেফতার ২

খুলনায় পিস্তলসহ গ্রেফতার ২

২৫ জানুয়ারী, ২০২১ ১৮:০০

শীতার্তদের মাঝে শারমিন সালাম

শীতার্তদের মাঝে শারমিন সালাম

২৫ জানুয়ারী, ২০২১ ১৭:৫৭





এবার উইন্ডিজ শিবিরে মিরাজের আঘাত 

এবার উইন্ডিজ শিবিরে মিরাজের আঘাত 

২৫ জানুয়ারী, ২০২১ ১৭:০৮