খুলনা | বুধবার | ০৩ মার্চ ২০২১ | ১৯ ফাল্গুন ১৪২৭ |

Shomoyer Khobor

মায়ের কাছে শেখা ঘরের তৈরি প্রাকৃতিক তেল রাইসার ব্যবসায়ীক প্লাটফর্মে

সুরাইয়া ইসলাম মীম  | প্রকাশিত ০৫ ফেব্রুয়ারী, ২০২১ ০০:৪৮:০০

চুল ছাড়া নারীর সৌন্দর্যের পরিপূর্ণতা আসে না। আর এই চুলের সৌন্দর্য আরো বৃদ্ধি করার জন্য রাইসা সুলতানা সুবা ২০১৯ সালে প্রতিষ্ঠা করে “ন্যাচারাল বিউটি বাই রাইসা”। রাইসার এই প্রতিষ্ঠান থেকেই চুলের তেল, চুলের প্যাকসহ বিভিন্ন ভেষজ পণ্য কিনেন ফ্যাশন সচেতন নারীরা। 
ন্যাচারাল বিউটি বাই রাইসা প্রতিষ্ঠা সম্পর্কে রাইসা জানান, রাইসার চুলের যতœ নিতেন তার মা বিভিন্ন রকম ঘরে তৈরি তেল তৈরি করে। ছোটবেলা থেকেই রাইসা এসব চুলের তেল, চুলের প্যাকসহ এসব পণ্যের সাথে পরিচিত ছিলেন। বন্ধু-বান্ধব, আত্মীয়স্বজন সব সময় তার চুলের প্রশংসা করতেন। তাই রাইসার মনে হয়েছিল, মায়ের কাছে শেখা ঘরে তৈরি প্রাকৃতিক তেল ব্যবসায়ীক প্লাটফর্মে নেওয়ার। তিনি মনে করেন বাজারের একটি পণ্যের দায়ভার তিনি নিতে পারবেন না কিন্তু তিনি যে পণ্যগুলো তৈরি করছেন এগুলোর গুণগতমানের দায়ভার তিনি নিতে পারবেন। তাই সকলকে ভেষজ পণ্যে বিমুখ করবার জন্যই এই প্রতিষ্ঠান শুরু।
রাইসার প্রতিষ্ঠান ন্যাচারাল বিউটি বাই রাইসাকে আজকের এই পর্যায়ে আনতে তার জীবনে অনেক প্রতিবন্ধকতা এসেছে। মাত্র দশম শ্রেণিতে পড়ুয়া শিক্ষার্থী রাইসা উদ্যোগ নিয়েছিলেন তিনি তার প্রতিষ্ঠান নিয়ে অনেক দূর এগিয়ে যাবেন। এই পথ চলাতেই শুনতে হয়েছে অনেক রকম বিদ্রুপ। হাসি তামাশা যেন প্রথম দিকে লেগেই থাকত। তবুও রাইসা হাল ছাড়েননি, সবরকমের বিদ্রুপকে প্রশ্রয় না দিয়ে এগিয়ে গিয়েছেন তার স্বপ্নের পথে।
রাইসার স্বপ্ন, একদিন তাঁর ব্যবসার পরিসর আরও বাড়বে। বাংলাদেশের প্রতিটা বিভাগে “ন্যাচারাল বিউটি বাই রাইসা”-এর শাখা থাকবে। শুধুমাত্র দেশে নয় দেশের বাইরেও ছড়িয়ে পড়বে তাঁর প্রতিষ্ঠানের পণ্য। তার এই ছোট উদ্যোগের ব্যবসায়ের আকার নারীদের নিয়ে বড় একটি প্লাটফর্ম তৈরি হবে। অসংখ্য নারীর কর্মসংস্থান হবে তার মাধ্যমে। এখন রাইসার ব্যবসা নিয়ে চিন্তা ভাবনা শুধু তার একার নয়, তার থেকেও তার বাবামা অনেক বড় স্বপ্ন দেখে রাইসার প্রতিষ্ঠান নিয়ে। 
রাইসা বলেন, একটি ভালো আইডিয়া পারে আপনার জীবনকে বদলে দিতে। সে জন্য চাই অনন্য কিছু বৈশিষ্ট্য যা আপনার আইডিয়ার গ্রহণযোগ্যতা বাড়িয়ে দেবে। তবে অবশ্যই শুধু আইডিয়া দিয়ে সফলতা অর্জন সম্ভব নয়, উদ্যোক্তা হতে গেলে আসবে হাজার প্রতিবন্ধকতা। ব্যর্থতা প্রথম দিকে আসতেই পারে, ব্যর্থতাকে প্রশ্রয় না দিয়ে পুনরায় সফল হওয়ার স্বপ্ন দেখতে হবে। মুখে হাসি, মনে আত্মবিশ্বাস নিয়ে এগিয়ে যেতে হবে।

বার পঠিত

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ