খুলনা | বুধবার | ০৩ মার্চ ২০২১ | ১৮ ফাল্গুন ১৪২৭ |

Shomoyer Khobor

ছেলের পাশে চির শায়িত একুশে পদকপ্রাপ্ত এটিএম শামসুজ্জামান

খবর বিনোদন | প্রকাশিত ২১ ফেব্রুয়ারী, ২০২১ ০০:০০:০০


একুশে পদকপ্রাপ্ত এটিএম শামসুজ্জামানের ইচ্ছে গুলোকেই প্রাধান্য দিলো পরিবার। নারিন্দায় পীর সাহেব বাড়ি জামে মসজিদে প্রথম ও সূত্রাপুর মসজিদে দ্বিতীয় জানাজা শেষে রাজধানীর জুরাইন কবরস্থানে বড় ছেলের পাশে চিরনিদ্রায় শায়িত করা হলো এই বরেণ্য অভিনেতাকে। গতকাল শনিবার বিকেল ৫টা ৪০ মিনিটে সেখানে তাকে সমাহিত করা হয়।
এটিএম শামসুজ্জামানের মেয়ে কোয়েল আহমেদ বলেন, ‘বাবার সব ইচ্ছে আমরা সাধ্যমতো পূরণ করার চেষ্টা করেছি। শুধু একটি ইচ্ছে-যা আপনারা প্রধানমন্ত্রীর কাছে পৌঁছে দেননি। বাবার খুব ইচ্ছে ছিল বঙ্গবন্ধুকে নিয়ে চলচ্চিত্র বানাবেন। কিন্তু সেটা তিনি করতে পারলেন না। বাবার জীবনে এই একটাই আফসোস থেকে গেল। প্রধানমন্ত্রী জানতে পারলেন না তার ইচ্ছের কথা। এখন বাবা নেই, আর কোনও ইচ্ছে নেই।’
মেয়ে কোয়েল আরও বলেন, ‘জীবদ্দশায় আব্বা নিজেই নিষেধ করে গেছেন তার মৃত্যুর পর মরদেহ কোথাও না নিতে। বলেছেন তার দাফন কাজ যেন দ্রুত শেষ করা হয়। শহিদ মিনার বা এফডিসিতে নিতেও নিষেধ করেছেন। তাই তাকে এই দুই জায়গার কোথাও নেওয়া হয়নি।’
কোয়েল আরও যোগ করেন, ‘আব্বা নিজে ঠিক করে গেছেন, কে তার জানাজা পড়াবেন, কোথায় তাকে দাফন করা হবে। আমরা তার আদেশ অনুযায়ীই সব করছি।’
নারিন্দায় পীর সাহেবের বাড়িতে এটিএম শামসুজ্জামানের প্রথম জানাজা এবং বাদ আসর সূত্রাপুর জামে মসজিদে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। যেখানে তিনি নিয়মিত নামাজ পড়তেন।
এর আগে বরেণ্য অভিনেতা এটিএম শামসুজ্জামান (৮০) গতকাল শনিবার  সকাল ৯টার দিকে সূত্রাপুরের নিজ বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন গুণী এ অভিনেতা (ইন্নালিল­াহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন...আমরা তো আল­াহর এবং আমরা আল­াহর কাছেই ফিরে যাবো)। 
শ্বাসকষ্টজনিত সমস্যার কারণে গত বুধবার বিকেলে বর্ষীয়ান এ অভিনেতাকে রাজধানীর আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়। তবে বৃহস্পতিবার তার মেয়ে কোয়েল আহমেদ ঢাকা পোস্টকে জানিয়েছিলেন, তার বাবার অবস্থার উন্নতি হয়েছে। পরে শুক্রবার বিকেলে এটিএম শামসুজ্জামানকে বাসায় নিয়ে আসা হয়।
এটিএম শামসুজ্জামান ১৯৪১ সালের ১০ সেপ্টেম্বর নোয়াখালীর দৌলতপুরে জন্মগ্রহণ করেন। ১৯৬১ সালে উদয়ন চৌধুরীর ‘বিষকন্যা’ সিনেমায় সহকারী পরিচালক হিসেবে ক্যারিয়ার শুরু করেন। প্রথম চিত্রনাট্যকার হিসেবে কাজ করেছেন ‘জলছবি’ সিনেমায়। এ পর্যন্ত শতাধিক চিত্রনাট্য ও কাহিনী লিখেছেন তিনি। ১৯৬৫ সালে অভিনেতা হিসেবে সিনেমায় অভিষেক ঘটে তার। অসংখ্য খণ্ড নাটক এবং ধারাবাহিকেও অভিনয় করেছেন একুশে পদকপ্রাপ্ত বরেণ্য এ অভিনেতা।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ





এবার প্রযোজনায় আলিয়া ভাট 

এবার প্রযোজনায় আলিয়া ভাট 

০১ মার্চ, ২০২১ ১৪:২৯

অস্বস্তিতে সালমান খান 

অস্বস্তিতে সালমান খান 

০১ মার্চ, ২০২১ ১২:২০




অল্পের জন্য প্রাণে বাঁচলেন বুবলী

অল্পের জন্য প্রাণে বাঁচলেন বুবলী

২৬ ফেব্রুয়ারী, ২০২১ ১৭:৩৬


টিজারে মন কাড়লেন ‘মাফিয়া কুইন’ আলিয়া 

টিজারে মন কাড়লেন ‘মাফিয়া কুইন’ আলিয়া 

২৫ ফেব্রুয়ারী, ২০২১ ১৩:২৮


ব্রেকিং নিউজ



অগ্নিঝরা মার্চ

অগ্নিঝরা মার্চ

০৩ মার্চ, ২০২১ ০০:২৮