খুলনা | বুধবার | ০৩ মার্চ ২০২১ | ১৮ ফাল্গুন ১৪২৭ |

শিঘ্রই নগর ও জেলার কমিটি পুনর্গঠন !

ঐক্যবদ্ধভাবে খুলনায় বিএনপির মহাসমাবেশ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত ২২ ফেব্রুয়ারী, ২০২১ ২০:৩৫:০০

দুপুর আড়াইটা থেকে শীর্ষ নেতাদের রুদ্ধদার বৈঠক, হল রুমেও সুনশান নিরবতা; ভিতরে কি হচ্ছে- সেটা কান পেতে শোনা ও বোঝার চেষ্টা উৎসুক কর্মীদের। মাঝে-মধ্যে উচ্চস্বরে মান-অভিমানের বাক্য বিনিময়। এভাবেই তিনঘন্টা পর বৈঠক শেষ হয় সাড়ে ৫টা নাগাদ। বৈঠকে সিদ্ধান্ত হয়- আগামী ২৭ ফেব্রুয়ারি খুলনা বিভাগীয় মহাসমাবেশ হবে ঐক্যবদ্ধভাবে। সমাবেশে দলীয় নেতাকর্মী-সমর্থক ছাড়াও বিপুল জনগোষ্ঠির কাছে বার্তা পৌঁছে দিতে চায় দলটি। গতকাল রবিবার (২১ ফেব্রুয়ারি) বিকেলে দলীয় কার্যালয়ে বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও নগর শাখার সভাপতি নজরুল ইসলাম মঞ্জুর সভাপতিত্বে রুদ্ধদার বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানে আলোচনায় উঠে এসেছে- মহাসমাবেশের পর শিঘ্রই খুলনা মহানগর ও জেলা বিএনপি ঢেলে সাজানো হবে, করা হবে কমিটি পুনর্গঠনও। দলটির একাধিক নেতার সাথে কথা বলে এসব তথ্য জানা গেছে।

সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জুর সভাপতিত্বে নগর বিএনপির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির সঞ্চালনায় বৈঠকে বক্তৃতা করেন নগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি সাহারুজ্জামান মোর্তজা, যুব বিষয়ক সম্পাদক শফিকুল আলম তুহিন, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মনিরুল হাসান বাপ্পি, নগর বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক আজিজুল হাসান দুলু, মাহাবুব হাসান পিয়ারু, শফিকুল ইসলাম হোসেন, তৈয়েবুর রহমান, একরামুল হক হেলাল, আজিজা খানম এলিজা, শফিকুল ইসলাম শাহিন, শামিম কবির, আব্দুল মান্নান মিস্ত্রি, আতিউর রহমান রুনু।

একাধিক সূত্রে জানা গেছে, রুদ্ধদার বৈঠকে সকলের বক্তব্য মনোযোগ সহকারে শোনেন নজরুল ইসলাম মঞ্জু। এরপর সকল বিভাজন ভুলে ঐক্যবদ্ধভাবে জনগনের ভোটাধিকার আদায়ের আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার ঐদাত্ত আহবান জানান। বৈঠকে খুলনা মহানগর বিএনপির সংকট নিরসনে ৭দফা দাবি লিখিত আকারে উপস্থান করেন সাহারুজ্জামান মোর্ত্তজা। তার ৩নং দফায় বলা হয়েছে- দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত সাংগঠনিক সভায় খুলনা-৩ ও খুলনা-৪ আসনের ধানেরশীষ প্রতীকের মনোনীত প্রার্থীদের ইঙ্গিত করে অর্বাচিন ও অকথ্য ভাষা গালিগালাজ করা হয়েছে অভিযোগ করে সেইসব বক্তাদের প্রকাশ্যে ক্ষমা প্রার্থনা করতে বলা হয়েছে।

বৈঠকে উপস্থিত একাধিক নেতা জানিয়েছেন, আলোচনায় উভয়পক্ষই অত্যন্ত সৌজন্য ও গঠনমুলক আলোচনা করেছেন। আলোচনা অব্যাহত থাকবে। আগামী ২৭ ফেব্রুয়ারির মহাসমাবেশের পর দ্রুততম সময়ের মধ্যে খুলনা মহানগর ও জেলা বিএনপির কমিটি পুনর্গঠন করা হবে- এব্যাপারে সকলেই একমত।

তবে এব্যাপারে নাম প্রকাশ করে অনুষ্ঠিত বৈঠক সম্পর্কে মন্তব্য করতে রাজি হননি কেউ। গত ২১ ফেব্রুয়ারি সময়ের খবর’র প্রথম পাতায় ‘খুলনা বিএনপিতে ঐক্যের সুবাতাস’ শিরোনামে প্রতিবেদন প্রকাশিত হয়েছিল।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ



অগ্নিঝরা মার্চ

অগ্নিঝরা মার্চ

০৩ মার্চ, ২০২১ ০০:২৮