খুলনা | বুধবার | ০৩ মার্চ ২০২১ | ১৮ ফাল্গুন ১৪২৭ |

Shomoyer Khobor

বহুল আলোচিত শিশু রাকিব হত্যা মামলায়  দুই আসামির যাবজ্জীবন বহাল

খবর প্রতিবেদন | প্রকাশিত ২৩ ফেব্রুয়ারী, ২০২১ ০১:৩৮:০০

বহুল আলোচিত শিশু রাকিব হত্যা মামলায়  দুই আসামির যাবজ্জীবন বহাল

বহুল আলোচিত খুলনার শিশু রাকিব হত্যা মামলায় দুই আসামির যাবজ্জীবন কারাদণ্ডাদেশ বহাল রেখেছেন হাইকোর্টের আপিল বিভাগ। গতকাল সোমবার আসামিদের আপিল খারিজ করে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ এ আদেশ দেন। আদালতের আদেশের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন ডেপুটি এ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ।
এর আগে ২০১৭ সালের ৪ এপ্রিল খুলনার আলোচিত শিশু রাকিব হত্যা মামলায় প্রধান আসামি মোঃ শরীফ ও তার সহযোগী মিন্টুর মৃত্যুদণ্ডের সাজা কমিয়ে যাবজ্জীবন দেন হাইকোর্ট। এছাড়া তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। পরে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেন আসামীরা।
২০১৫ সালের ৮ নভেম্বর শিশু রাকিব (১২) হত্যার দায়ে প্রধান আসামি মোঃ শরীফ ও তার সহযোগী মিন্টুকে ফাঁসির আদেশ দেন আদালত। খুলনা মহানগর দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক দিলরুবা সুলতানা এ রায় ঘোষণা করেন। মামলায় অভিযুক্ত অপর আসামী মূল অভিযুক্ত শরীফের মা বিউটি বেগমকে খালাস দেন আদালত। 
প্রসঙ্গত,  ২০১৫ সালের ৩ আগস্ট বিকেলে নগরীর টুটপাড়ায় শরীফ মোটরস নামে এক মোটরসাইকেলের গ্যারেজে শিশু রাকিবের পায়ুপদে ক¤েপ্রসার মেশিন দিয়ে বায়ু ঢুকিয়ে হত্যা করা হয়। পরের দিন রাকিবের পিতা মোঃ নুরুল আলম বাদী হয়ে শরীফ, শরীফের সহযোগী মিন্টু খান ও মা বিউটি বেগমের বিরুদ্ধে সদর থানায় হত্যা মামলা করেন।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ


অগ্নিঝরা মার্চ

অগ্নিঝরা মার্চ

০৩ মার্চ, ২০২১ ০০:২৮












ব্রেকিং নিউজ



অগ্নিঝরা মার্চ

অগ্নিঝরা মার্চ

০৩ মার্চ, ২০২১ ০০:২৮