খুলনা | বুধবার | ০৩ মার্চ ২০২১ | ১৮ ফাল্গুন ১৪২৭ |

Shomoyer Khobor

শহিদ দিবসের আলোচনায় নগর আ’লীগের সভাপতি খালেক দেশ থেকে অপসংস্কৃতি দূর করতে হবে, বাঙালি সংস্কৃতিকে সর্বত্রই ছড়িয়ে দিতে হবে

খবর বিপ্তি | প্রকাশিত ২৩ ফেব্রুয়ারী, ২০২১ ০১:৪৩:০০

শহিদ দিবসের আলোচনায় নগর আ’লীগের সভাপতি খালেক দেশ থেকে অপসংস্কৃতি দূর করতে হবে, বাঙালি সংস্কৃতিকে সর্বত্রই ছড়িয়ে দিতে হবে

মহানগর আ’লীগ সভাপতি ও সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, ’৫২ বাঙালি জাতি সত্ত¡ার বাতিঘর। ’৫২ বাঙালির অধিকার আদায়ের উৎস এবং শক্তির সুতিকাগার। বাংলা ভাষা আমাদের অস্তিত্ব, আমাদের আবেগ এবং গর্ব। আমাদের এই অস্তিত্ব আবেগ আর গর্বকে দীর্ঘদিন যাবৎ অবরুদ্ধ করেছিলো পাক শাসকেরা। বাঙালির এই অস্তিত্ব, আবেগ আর গর্ব যখন পাক শাসকেরা পদদলিত করছিলো। তখন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাঙালি জাতি অবরুদ্ধ আবেগের বিস্ফোরণ ঘটিয়েছিলো। 
তিনি আরো বলেন, বড় কোন অর্জন করতে হলে আত্ম ত্যাগের প্রয়োজন আছে। আত্ম ত্যাগ ছাড়া কোন সফলতা আসে না। আর সফলতা আসলেও সেটির কোন স্থায়ী হয় না। তিনি দলের নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলেন, দেশ থেকে অপসংস্কৃতি দূর করতে হবে। সেজন্যে বাঙালি সংস্কৃতিকে সর্বত্রই ছড়িয়ে দিতে হবে। আমাদের প্রত্যেকটি কাজই হবে বাংলা এবং বাঙালি সংস্কৃতিতে এই হোক ভাষা দিবসের অঙ্গীকার।
রবিবার সকাল সাড়ে ৮টায় নগর আ’লীগ আয়োজিত আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহিদ দিবসের আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভায় বক্তৃতা করেন নগর আ’লীগ সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা। নগর আ’লীগ দপ্তর সম্পাদক মোঃ মুন্সি মাহবুব আলম সোহাগের পরিচালনায় বক্তৃতা করেন আ’লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন মিন্টু, বীর মুক্তিযোদ্ধা শ্যামল সিংহ রায়, এড. রজব আলী সরদার, অধ্যাপক আলমগীর কবির, এড. খন্দকার মজিবর রহমান, এড. অলোকা নন্দা দাস, হাফেজ মোঃ শামীম, তসলিম আহমেদ আশা, অধ্যাপক রুনু ইকবাল, এড. সুলতানা রহমান শিল্পী, রনজিত কুমার ঘোষ, মোঃ সফিকুর রহমান পলাশ, শেখ শাহজালাল হোসেন সুজন।
এর আগে দিবসের প্রথম প্রহরে শহিদ হাদিস পার্কে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। সকাল ৭টায় দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ এবং কালো পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারণ এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান করা হয়। পরে দলীয় কার্যালয় হতে প্রভাত ফেরি শুরু করে শহিদ হাদিস পার্কে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ


অগ্নিঝরা মার্চ

অগ্নিঝরা মার্চ

০৩ মার্চ, ২০২১ ০০:২৮












ব্রেকিং নিউজ



অগ্নিঝরা মার্চ

অগ্নিঝরা মার্চ

০৩ মার্চ, ২০২১ ০০:২৮