খুলনা | শনিবার | ১৭ এপ্রিল ২০২১ | ৪ বৈশাখ ১৪২৮ |

Shomoyer Khobor

সৌদি যুবরাজের অ্যাপেন্ডিসাইটিসের সফল সার্জারি, ছাড়লেন হাসপাতাল  

খবর প্রতিবেদন  | প্রকাশিত ২৫ ফেব্রুয়ারী, ২০২১ ১৪:২৪:০০

সৌদি আরবের ডি-ফ্যাক্টো নেতা ও যুবরাজ মোহাম্মদ বিন সালমানের অ্যাপেন্ডিসাইটিসের সার্জারি সফল হয়েছে। বুধবার দেশটির সরকারি সংবাদসংস্থা সৌদি প্রেস এজেন্সির (এসপিএ) এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, বুধবার সকালের দিকে রিয়াদের কিং ফয়সাল স্পেশালিস্ট হাসপাতালে ৩৫ বছর বয়সী যুবরাজের অ্যাপেন্ডিসাইটিসের জন্য ল্যাপারোস্কোপিক সার্জারি সফল হয়েছে। সার্জারির পর ওই হাসপাতাল থেকে সৌদি যুবরাজের বেরিয়ে আসার একটি ভিডিও টুইটারে প্রকাশ করেছে এসপিএ।

সৌদি আরবের আধুনিক ইতিহাসে সামাজিক ও অর্থনৈতিক বিভিন্ন বিষয়ে নজিরবিহীন সংস্কারের নেতৃত্ব দিচ্ছেন যুবরাজ মোহাম্মদ বিন সালমান। মধ্যপ্রাচ্যের অত্যন্ত রক্ষণশীল এই দেশটিকে তেল নির্ভর অর্থনীতির ধারা থেকে বের করে নিয়ে আসার চেষ্টাও করছেন তিনি।

তবে দেশটিতে রাজপরিবারের সমালোচক, ভিন্নমতের আন্দোলনকারী ও মানবাধিকার কর্মীদের দমনে কঠোর অভিযান পরিচালনার অভিযোগ আছে যুবরাজের বিরুদ্ধে। রাজপরিবারের সমালোচক হিসেবে পরিচিত দেশটির নির্বাসিত সাংবাদিক জামাল খাশোগি ২০১৮ সালের অক্টোবরে তুরস্কের ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটে হত্যাকাণ্ডের শিকার হন। এই হত্যাকাণ্ড ঘিরে সেই সময় বিশ্বজুড়ে ব্যাপক সমালোচনার মুখে পড়েন সৌদি যুবরাজ।

খাশোগি হত্যাকাণ্ড নিয়ে যুক্তরাষ্ট্রের একটি গোয়েন্দা প্রতিবেদন শিগগিরই প্রকাশ হতে পারে বলে ধারণা করা হচ্ছে। মার্কিন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা জামাল খাশোগি হত্যাকাণ্ডের পেছনে সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানকে দায়ী করতে পারেন বলে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো জানাচ্ছে।

এদিকে, হোয়াইট হাউস বলছে, প্রেসিডেন্ট জো বাইডেন ক্রাউন প্রিন্স বিন সালমানের সঙ্গে নয়, সৌদি বাদশাহর সঙ্গে কথা বলবেন। সৌদি আরবের বাদশাহর সঙ্গে শিগগিরই জো বাইডেনের টেলিফোনে আলোচনা হতে পারে বলে হোয়াইট হাউস জানালেও এখন পর্যন্ত নির্দিষ্ট সময় প্রকাশ করেনি।

সূত্র: এএফপি।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ


ছুরিকাঘাতে ফুফাতো ভাইকে হত্যা 

ছুরিকাঘাতে ফুফাতো ভাইকে হত্যা 

১৭ এপ্রিল, ২০২১ ১৭:০৭






করোনামুক্ত হলেন এমপি চুমকি

করোনামুক্ত হলেন এমপি চুমকি

১৭ এপ্রিল, ২০২১ ১৬:১৫