খুলনা | শনিবার | ১৭ এপ্রিল ২০২১ | ৪ বৈশাখ ১৪২৮ |

Shomoyer Khobor

দেশে করোনায় একদিনে আরও ৫ জনের মৃত্যু, শনাক্ত ৬১৪ 

খবর প্রতিবেদন  | প্রকাশিত ০৩ মার্চ, ২০২১ ১৫:৫১:০০

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও ৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল আট হাজার ৪২৮ জনে। 

এ সময়ে নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৬১৪ জন। ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে পাঁচ লাখ ৪৭ হাজার ৯৩০ জনে।

আজ বুধবার (৩ মার্চ) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, নতুন করে ভাইরাসটি থেকে মুক্ত হয়েছেন ৯৩৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন চার লাখ ৯৯ হাজার ৬২৭ জন।

এতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ১৬ হাজার ৪৫৮ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্য  থেকে ১৬ হাজার ৪১৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় রোগী শনাক্তের হার তিন দশমিক ৭৪ শতাংশ। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৪০ লাখ ৮৯ হাজার ৩৩৬টি।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৫ জনের মধ্যে পুরুষ চার এবং নারী একজন। এর মধ্যে সবাই হাসপাতালে মারা গেছেন। এ পর্যন্ত মোট মারা যাওয়া আট হাজার ৪২৮ জনের মধ্যে পুরুষ ছয় হাজার ৩৭২ জন বাকি দুই হাজার ৫৬ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, মারা যাওয়াদের মধ্যে ষাটোর্ধ্ব ৫ জন রয়েছেন।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ



করোনামুক্ত হলেন এমপি চুমকি

করোনামুক্ত হলেন এমপি চুমকি

১৭ এপ্রিল, ২০২১ ১৬:১৫











ব্রেকিং নিউজ





করোনামুক্ত হলেন এমপি চুমকি

করোনামুক্ত হলেন এমপি চুমকি

১৭ এপ্রিল, ২০২১ ১৬:১৫