খুলনা | শনিবার | ১৭ এপ্রিল ২০২১ | ৪ বৈশাখ ১৪২৮ |

Shomoyer Khobor

খুলনার ২৩টিসহ দেশের ৩৭১ ইউনিয়নে ভোট ১১ এপ্রিল

খবর প্রতিবেদন | প্রকাশিত ০৩ মার্চ, ২০২১ ১৮:৩৮:০০

আগামী ১১ এপ্রিল খুলনার ২৩টিসহ দেশের ৩৭১টি ইউনিয়ন পরিষদে (ইউপি) প্রথমদফায় এবং ১১টি পৌরসভায় ষষ্ঠধাপে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। আজ বুধবার (০৩ মার্চ) নির্বাচন ভবনে ৭৭ তম কমিশন সভা শেষে এ তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশন (ইসি) সচিব মোঃ হুমায়ুন কবীর খোন্দকার।

তিনি বলেন, এসব নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষসময় ১৮ মার্চ, মনোনয়পত্র বাছাই ১৯ মার্চ, প্রার্থিতা প্রত্যাহার ২৪ মার্চ। আর ভোটগ্রহণ ১১ এপ্রিল। এর মধ্যে ৩০টি ইউপি ও ১১ টি পৌরসভায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট নেয়া হবে।

ষষ্ঠ ধাপে যে পৌরসভাগুলোয় ভোট হবে, সেগুলো হলো- ঝালকাঠি, লাঙ্গলকোট, ভাঙ্গা, চকরিয়া, সোনাগজী, কবিরহাট, মহেশখালী, সেতাবগঞ্জ, দেবীগঞ্জ, যশোর সদর পৌরসভা ও অভয়নগরের নওয়াপাড়া পৌরসভা।

পূর্বঘোষিত ৩২৩টি ইউপির সঙ্গে নতুন করে অর্ধশত ইউপি যোগ হয়েছে। প্রথম ধাপে খুলনার যেসব ইউপিতে আগামী ১১ এপ্রিল নির্বাচন হবে; তা হল- কয়রা উপজেলার আমাদী, বাগালী, মহেশ্বরীপুর, মহারাজপুর, কয়রা সদর, উত্তর বেদকাশী ও দক্ষিণ বেদকাশী ইউনিয়ন।পাইকগাছার সোলাদানা, রাড়ুলী, গড়ইখালী, গদাইপুর, চাঁদখালী, দেলুটি, লতা, লস্কর, হরিঢালী, কপিলমুনি ইউনিয়ন; দাকোপ উপজেলার পানখালী, দাকোপ, লাউডোব, কৈলাশগঞ্জ, সুতারখালী, কামারখোলা, তিলডাঙ্গা, বাজুয়া ও বানিশান্তা ইউনিয়ন। বটিয়াঘাটা উপজেলার গঙ্গারামপুর ইউনিয়ন। দিঘলিয়া উপজেলার গাজীরগাট, বারাকপুর, দিঘলিয়া, সেনহাটী, আড়ংঘাটা ও যোগীপোল ইউনিয়ন।

বার পঠিত

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ



করোনামুক্ত হলেন এমপি চুমকি

করোনামুক্ত হলেন এমপি চুমকি

১৭ এপ্রিল, ২০২১ ১৬:১৫











ব্রেকিং নিউজ





করোনামুক্ত হলেন এমপি চুমকি

করোনামুক্ত হলেন এমপি চুমকি

১৭ এপ্রিল, ২০২১ ১৬:১৫