খুলনা | শনিবার | ১৭ এপ্রিল ২০২১ | ৪ বৈশাখ ১৪২৮ |

Shomoyer Khobor

সীমান্তে নেপালি পুলিশের গুলিতে ভারতীয় যুবক নিহত

খবর প্রতিবেদন  | প্রকাশিত ০৫ মার্চ, ২০২১ ১৬:২৫:০০

সীমান্তে নেপালের পুলিশের গুলিতে এক ভারতীয় যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় নিখোঁজ রয়েছেন আরও এক যুবক। বৃহস্পতিবার (০৪ মার্চ) রাতে উত্তরপ্রদেশের পিলভিট জেলায় নেপাল-ভারত সীমান্তে এই ঘটনা ঘটে। এ ঘটনায় স্থানীয় ভারতীয়দের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, নিহত ভারতীয় যুবকের নাম গোবিন্দ সিং (২৬)। বৃহস্পতিবার আরও দুই যুবকের সঙ্গে তিনি নেপাল গিয়েছিলেন। সেখানে তর্কাতর্কির জের ধরে ভারতীয় যুবকদের ওপর গুলিবর্ষণ করে নেপালের পুলিশ। কিন্তু কী কারণে নেপালে পুলিশের সঙ্গে তাদের গোলমাল বাধে, তা এখনও স্পষ্ট নয়। অন্য দুই যুবকের নাম পাপ্পু সিং ও গুরমিত সিং।

পিলভিট জেলার পুলিশ সুপার জয়প্রকাশ জানিয়েছেন, নেপাল সীমান্ত লাগোয়া উত্তরপ্রদেশের পিলভিটের হাজারা থানার একটি গ্রাম থেকে তিন বন্ধু গোবিন্দ সিং, গুরমিত সিং এবং পাপ্পু সিং নেপালের বেলোরি বাজারে গিয়েছিলেন।

তিনি বলেন, কাজ সেরে বাড়ি ফেরার সময় কোনও বিষয় নিয়ে ওই তিন জন নেপালের পুলিশের সঙ্গে বাদানুবাদে জড়িয়ে পড়েন। একপর্যায়ে নেপালের পুলিশ তাদের ওপর গুলিবর্ষণ করে। গুরুতর আহত গোবিন্দকে হাসপাতালে নেওয়া হলেও সেখানেই মারা যান তিনি।

জয়প্রকাশ আরও জানিয়েছেন, গোবিন্দর দুই বন্ধু মধ্যে এক জন এখনও নিখোঁজ রয়েছেন। অন্য জন কোনোমতে জীবন বাঁচিয়ে ভারতে ফিরে আসেন। এই ঘটনার খবর ছড়িয়ে পড়তেই সীমান্ত লাগোয়া গ্রামবাসীরা ক্ষিপ্ত হয়ে ওঠেন। তারা সীমান্তে জড়ো হয়ে বিক্ষোভ শুরু করেন। পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠায় ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি শান্ত করা হয়।

উল্লেখ্য, গত বছরও নেপালের পুলিশের গুলিতে এক ভারতীয় নিহত হয়েছিলেন। গত বছরের ১২ জুন ভারত-নেপাল সীমান্তে বিহারের সীতামারিতে নেপাল পুলিশের গুলিতে এক ভারতীয় কৃষক নিহত হন। আহত হয়েছিলেন আরও দুই ভারতীয় নাগরিক।

সূত্র: এনডিটিভি, দ্য হিন্দু


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ




ছুরিকাঘাতে ফুফাতো ভাইকে হত্যা 

ছুরিকাঘাতে ফুফাতো ভাইকে হত্যা 

১৭ এপ্রিল, ২০২১ ১৭:০৭






করোনামুক্ত হলেন এমপি চুমকি

করোনামুক্ত হলেন এমপি চুমকি

১৭ এপ্রিল, ২০২১ ১৬:১৫