খুলনা | শনিবার | ১৭ এপ্রিল ২০২১ | ৪ বৈশাখ ১৪২৮ |

Shomoyer Khobor

বিশ্বে বিলিয়নিয়ারের সংখ্যা ২ হাজার ৭৫৫ জন 

খবর প্রতিবেদন  | প্রকাশিত ০৭ এপ্রিল, ২০২১ ১২:১৪:০০

করোনা মহামারিতে টালমাটাল গোটা বিশ্ব। চলাচলে কড়াকড়ি, সাধারণ ছুটি, লকডাউন ইত্যাদি মিলে সারাবিশ্বেই স্বল্প আয়ের মানুষেরা রয়েছেন বিপাকে। তবে এরইমধ্যে মার্কিন বিজনেস ম্যাগাজিন ফোর্বস বলছে, বিশ্বে এখন বিলিয়নিয়ারের সংখ্যা রেকর্ড ২ হাজার ৭৫৫ জন। 

ধনকুবেরদের এই তালিকার শীর্ষে রয়েছেন অ্যামাজন.কমের প্রতিষ্ঠাতা জেফ বেজোস। টানা  চতুর্থবারের মতো তালিকার শীর্ষে রয়েছেন তিনি। 

বিশ্বে এখন যে ২ হাজার ৭৫৫ জন বিলিয়নিয়ার রয়েছেন তাদের হাতে রয়েছে মোট ১৩.১ ট্রিলিয়ন ডলারের সম্পদ; গত বছর যা ছিল ৮ ট্রিলিয়ন ডলার। অর্থাৎ একবছরে এই অতিধনীদের সম্পদ বেড়েছে ৫ ট্রিলিয়ন ডলারেরও বেশি।    

ফোর্বসের চিফ কন্টেন্ট অফিসার র‌্যানডাল লেন রয়টার্সকে দেওয়া এক সাক্ষাৎকারে বিষয়টির বর্ণনা করেছেন এভাবে, পৃথিবীর অতি, অতিধনীরা আরও, আরও বেশি ধনী হয়েছেন।    

টেসলার প্রধান নির্বাহী এলন মাস্ক এবার তালিকার দুই নম্বরে উঠে এসেছেন, গতবছরের তালিকায় তিনি ছিলেন ৩১ নম্বরে। 

এরপরে রয়েছেন বিলাসবহুল পণ্য নির্মাতা প্রতিষ্ঠান এলভিএমএইচের প্রধান নির্বাহী বার্নার্ড আরনল্ট, মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস এবং ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ। 

এদিকে গেল দু’দশকের মধ্যে প্রথমবারের মতো ধনকুবেরদের এই তালিকায় শীর্ষ পাঁচের বাইরে এসেছেন  বিজনেস টাইকুন ওয়ারেন বাফেট। এ বছরের তালিকায় দেখা যাচ্ছে মূলত প্রযুক্তিখাত সংশ্লিষ্টরাই শীর্ষে রয়েছেন। 

বিলিয়নিয়ারদের এ তালিকায় এ বছর নতুন করে যুক্ত হয়েছে ৪৯৩ জনের নাম। এরমরেধ্য ডেটিং অ্যাপ বাম্বলের প্রধান নিবার্হী উল্ফ হার্ডের নামও রয়েছে। জনসাধারণের ব্যবহারের জন্য এ বছরই উন্মুক্ত করা হয়েছে বাম্বল।   
সূত্র : রয়টার্স।  


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ




করোনামুক্ত হলেন এমপি চুমকি

করোনামুক্ত হলেন এমপি চুমকি

১৭ এপ্রিল, ২০২১ ১৬:১৫