খুলনা | শনিবার | ১৭ এপ্রিল ২০২১ | ৪ বৈশাখ ১৪২৮ |

Shomoyer Khobor

লকডাউনের তৃতীয় দিনে জেলা প্রশাসনের অভিযান

খুলনায় ৩৯ মামলায় ৩০ হাজার ৭শ’ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত ০৮ এপ্রিল, ২০২১ ০০:৫৮:০০


খুলনায় লকডাউনের তৃতীয় দিনে স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণ এবং শর্তসাপেক্ষে সার্বিক কার্যাবলি-চলাচলে নিষেধাজ্ঞা আরোপ সংক্রান্ত নির্দেশনা বাস্তবায়নে অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসন। গতকাল বুধবার খুলনাজুড়ে অভিযান চালিয়ে ৩৯টি মামলায় ৩০ হাজার ৭শ’ টাকা জরিমানা করা হয়। 
খুলনা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবাশীষ বসাক বলেন, লকডাউনের মধ্যে বাজার ও নিত্য প্রয়োজনীয় দোকান ছাড়া অন্য সকল দোকান দিনে বন্ধ রাখার নির্দেশনা রয়েছে। কিন্তু গল­ামারীতে ওয়ালটন শো-রুম, রূপসা ঘাটে ভিভো শো-রুমসহ বিভিন্ন দোকান খোলা রাখার অপরাধে তাদেরকে জরিমানা করা হয়। একই সাথে রূপসা খেয়াঘাটসহ বিভিন্ন স্থানে স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে অভিযান পরিচালনা করা হয়। 
জেলা প্রশাসনের মিডিয়া সেলের সূত্রে জানা যায়, বৈশ্বিক মহামারি কোভিড-১৯ এর আকস্মিক সংক্রমণ বৃদ্ধির প্রেক্ষাপটে মন্ত্রিপরিষদ বিভাগের জারি করা প্রজ্ঞাপনের সিদ্ধান্ত সমূহ বাস্তবায়নে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেনের নির্দেশে গতকাল বুধবার সমগ্র খুলনা জেলায় কোভিড-১৯ পরিস্থিতি নিয়ন্ত্রণকল্পে ব্যাপক অভিযান পরিচালিত হয়। গতকাল নগর ও উপজেলা সমূহে মোবাইল কোর্ট পরিচালনা করেন যথাক্রমে খুলনা জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এবং স্ব-স্ব উপজেলা নির্বাহী অফিসারগণ ও সহকারী কমিশনাররা (ভূমি)। এসময় সাধারণ মানুষকে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি অনুসরণের আহŸান জানানো হয় এবং স্বাস্থ্যবিধি না মানলে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণের ব্যাপারে প্রচারণা চালানো হয়। মন্ত্রিপরিষদ বিভাগের জারি করা নির্দেশনাসমূহ প্রতিপালন না করায় মহানগর ও উপজেলাসমূহে মোট ৩৯ টি মামলায় ৩০ হাজার ৭শ’ টাকা জরিমানা করা হয়। ‘সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮’ এবং ‘দণ্ডবিধি, ১৮৬০’ এর সংশ্লিষ্ট ধারার বিধান মোতাবেক অর্থদণ্ড প্রদান করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটরা। মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন পুলিশ, আনসার ও এপিবিএনের সদস্যরা। করোনাভাইরাস সংক্রমণ বৃদ্ধি প্রতিরোধে স্বাস্থ্যবিধি অনুসরণ নিশ্চিতকরণে জেলা প্রশাসনের এমন উদ্যোগ অব্যাহত থাকবে। 
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ












খুলনায় এবার ফিতরা ৬০ টাকা

খুলনায় এবার ফিতরা ৬০ টাকা

১৭ এপ্রিল, ২০২১ ০০:৫০


ব্রেকিং নিউজ



করোনামুক্ত হলেন এমপি চুমকি

করোনামুক্ত হলেন এমপি চুমকি

১৭ এপ্রিল, ২০২১ ১৬:১৫