খুলনা | শনিবার | ১৭ এপ্রিল ২০২১ | ৪ বৈশাখ ১৪২৮ |

Shomoyer Khobor

কর্মস্থলে নিরাপত্তা নিশ্চিতের দাবি বিএমএ নেতাদের

খুলনায় চিকিৎসকের উপর হামলায় গ্রেফতার ৩

নিজস্ব প্রতিবেদক  | প্রকাশিত ০৮ এপ্রিল, ২০২১ ০০:৫৮:০০


খুলনার করোনা ডেডিকেটেড হাসপাতালে কর্তব্যরত অবস্থায় ডাঃ সুমিত পালের উপর হামলার ঘটনায় তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল বুধবার ভোর ছয়টায় মোড়েলগঞ্জের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা হলেন মোড়েলগঞ্জের সাবেক চেয়ারম্যান মৃত রফিকুল ইসলামের ছেলে মোঃ সাইফুল ইসলাম রাকিব, ইন্দুরকানি উপজেলার পত্তাশির মৃত হাজি জহির খানের ছেলে বশির খান ও মোড়েলগঞ্জের খাউলিয়া ইউনিয়নের মনসুর আলীর ছেলে বদিউজ্জামান খান। 
গত শনিবার বাগেরহাটের মোড়েলগঞ্জের সাবেক চেয়ারম্যান রফিকুল ইসলাম করোনা আক্রান্ত হয়ে খুলনা করোনা ডেডিকেটেড হাসপাতালে মারা যান। তার মৃত্যুর ঘটনায় কর্তব্যরত চিকিৎসক সুমিত পালের উপর হামলা চালায় রোগীর স্বজনরা। এ সময় ডাঃ সুমিত পালকে তার সহকর্মীরা গুরুতর আহত অবস্থায় উদ্ধারে করে খুমেক হাসপাতালে ভর্তি করেন। এ ঘটনায় পরের দিন রবিবার সোনাডাঙ্গা মডেল থানায় মামলা হয় (নং ৬)।
এদিকে গতকাল বুধবার দুপুরে কর্মস্থলে চিকিৎসকদের নিরাপত্তার দাবি জানিয়ে বাংলাদেশ মেডিকেল এ্যাসোসিয়েশনের (বিএমএ) খুলনার নেতারা সংগঠণের ভবনে প্রেস ব্রিফিং করেন। দাবি আদায় না হলে খুলনায় সকল চিকিৎসা সেবা বন্ধের হুঁশিয়ারি দেওয়া হয় ব্রিফিংয়ে। সংগঠনের সভাপতি ও কেন্দ্রীয় সহ-সভাপতি ডাঃ শেখ বাহারুল আলমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ডাঃ মোঃ মেহেদী নেওয়াজের সঞ্চালনায় প্রেস ব্রিফিংয়ে নেতারা বলেন, খুলনার করোনা ডেডিকেটেড হাসপাতালে কর্তব্যরত অবস্থায় ডাঃ সুমিত পালের ওপর হামলা ও হত্যা প্রচেষ্টাকারী গ্রেফতার না হলে জেলার সকল চিকিৎসা কার্যক্রম (ইনডোর, আউটডোর প্রয়োজনবোধে খুলনার করোনা ডেডিকেটেড হাসপাতালের চিকিৎসা) বন্ধ ঘোষণা করা হবে। তাছাড়া চিকিৎসকরা কালো ব্যাচ ধারণ করে চিকিৎসা কার্যক্রম পরিচালনা অব্যাহত রাখবেন বলে ঘোষনা দেয়া হয়।
সংবাদ সম্মেলন উপস্থিত ছিলেন সহ-সভাপতি ডাঃ মোল­া হারুন অর রশীদ, যুগ্ম-সম্পাদক অধ্যাপক ডাঃ বঙ্গ কমল বসু, প্রচার ও জন-সংযোগ সম্পাদক  ডাঃ সুমন রায়, কার্যকরী পরিষদ সদস্য ডাঃ এ টি এম মঞ্জুর মোর্শেদ, ডাঃ হিমেল সাহা, ডাঃ সোহানা সেলিম, বিএমএ’র কেন্দ্রীয় কাউন্সিলর ডাঃ শহিদুল ইসলাম মুকুল, ডাঃ বাপ্পারাজ দত্ত, ডাঃ রকিবুল ইসলাম, ডাঃ সুদীপ পাল বিপিএমপিএ খুলনা জেলা শাখার সাধারণ সম্পাদক ডাঃ সওকাত আলী লস্কর প্রমুখ।
এর আগে শনিবার রাতে রোগীর মৃত্যুতে স্বজনরা খুলনা করোনা ডেডিকেটেড হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক ডাঃ সুমিত পালকে প্রাণনাশের চেষ্টা করে বলে অভিযোগ করেন চিকিৎসকরা।
গত মঙ্গলবার দুপুর ২টায় খুলনা বিএমএ ভবনের কাজী আজহারুল হক মিলনায়তনে কার্যনির্বাহী সভায় এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে আসামি গ্রেফতার ও দ্রুত বিচারের দাবিতে তিন দফা কর্মসূচি ঘোষণা করা হয়েছিল। 
এ বিষয়ে সোনডাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) মমতাজুল ইসলাম জানান, আমাদের পুলিশ নির্ধারিত আল্টিমেটামের আগেই তিন আসামিকে গ্রেফতার করা হয়েছে।  
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ






করোনামুক্ত হলেন এমপি চুমকি

করোনামুক্ত হলেন এমপি চুমকি

১৭ এপ্রিল, ২০২১ ১৬:১৫