খুলনা | শুক্রবার | ০৭ মে ২০২১ | ২৪ বৈশাখ ১৪২৮ |

Shomoyer Khobor

যুক্তরাষ্ট্রে ফেডএক্সের স্থাপনায় বন্দুকধারীর হামলায় নিহত ৮

খবর প্রতিবেদন | প্রকাশিত ১৭ এপ্রিল, ২০২১ ০০:২১:০০


যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানাপোলিস শহরে ফেডএক্সের একটি স্থাপনায় বন্দুকধারীর হামলায় ৮ জন নিহত ও বহু মানুষ আহত হয়েছে বলে জানিয়েছে সেখানকার পুলিশ। বৃহস্পতিবার গভীর রাতে এ গুলির ঘটনা ঘটে। গুলি চালানোর পর সন্দেহভাজন বন্দুকধারীও আত্মহত্যা করেছেন বলে পুলিশ মনে করছে। সূত্র : রয়টার্স ও বিবিসি।
পুলিশের মুখপাত্র জিনে কুক সাংবাদিকদের বলেন, স্থানীয় সময় বৃহস্পতিবার ইন্ডিয়ানাপোলিসের আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে বহুজাতিক পণ্য সরবরাহকারী প্রতিষ্ঠান ফেডেস্কের কার্যালয়ে এ ঘটনা ঘটে।  
এক প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে খবরে বলা হয়, তিনি একজনকে স্বয়ংক্রিয় অস্ত্রের মাধ্যমে অনবরত গুলি ছুড়তে দেখেছেন। অপর প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন ফেডএক্সের ওই স্থাপনায় একাধিক গুলির আওয়াজ শোনার কথা। ধারণা করা হচ্ছে, বন্দুকধারী হামলার পর পর নিজের গুলিতেই মারা যান তিনি।
পুলিশ জানিয়েছে, গুলিতে আহত বেশ কয়েকজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। গুলির এ ঘটনা কাছাকাছি বিমানবন্দরের ওপর কোনো প্রভাব ফেলেনি বলে জানিয়েছে বিবিসি।
জননিরাপত্তার ক্ষেত্রে এখন আর কোনো হুমকি নেই বলে আশ্বস্ত করেছে কর্তৃপক্ষ। “আমরা জেনেছি একাধিক ব্যক্তি আহত হয়েছেন, তাদেরকে স্থানীয় হাসপাতালগুলোতে নিয়ে যাওয়া হয়েছে, অনেকে নিজে নিজেই হাসপাতালে গেছেন,” বলেছেন ইন্ডিয়ানাপোলিস পুলিশের এক মুখপাত্র।
কেন এ হামলা, সে সম্পর্কে তাৎক্ষণিক ভাবে কিছু বলতে পারেননি তিনি।
এক বিবৃতিতে ফেডএক্স জানিয়েছে, তারা গুলির ঘটনা সম্পর্কে অবগত। কর্তৃপক্ষকে সব ধরনের সহযোগিতা করা হচ্ছে বলেও জানিয়েছে তারা। “নিরাপত্তাই আমাদের শীর্ষ অগ্রাধিকার,” বলা হয়েছে তাদের বিবৃতিতে।
ফেডএক্সের এক কর্মী জেরেমি মিলার বন্দুকধারীকে গুলি চালাতে দেখার কথা জানিয়েছেন বলে স্থানীয় গণমাধ্যমগুলোর প্রতিবেদনে বলা হয়েছে।
“আমি একজনকে সাব-মেশিনগান বা এ জাতীয় স্বয়ংক্রিয় বন্দুক দিয়ে নির্বিচারে গুলি চালাতে দেখি। তাৎক্ষণিকভাবে আমি মাথা নিচু করে ফেলি। সে সময় আমি আতঙ্কিত হয়ে পড়েছিলাম,” বলেন মিলার।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ