খুলনা | শুক্রবার | ০৭ মে ২০২১ | ২৪ বৈশাখ ১৪২৮ |

লকডাউন বাস্তবায়নে তিনদিনে ৪০৬টি পরিবহন জব্দ কেএমপি’র

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত ১৭ এপ্রিল, ২০২১ ১৬:১০:০০

মহামারী করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় খুলনাসহ সারাদেশে চলছে কঠোর লকডাউন। সরকার নির্দেশিত এই কঠোর লকডাউন বাস্তবায়ন করার জন্য মাঠ পর্যায়ে কাজ করছে খুলনা মেট্টোপলিটন পুলিশ (কেএমপি)। গত তিনদিনে ৪০৬টি পরিবহন জব্দ ও পরিবহন  সংক্রান্ত ৮৯টি মামলা করেছে তারা। এছাড়া ভ্রাম্যমান আদালত ও ট্রাফিক বিভাগে ৮২ হাজার ৭৫০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

কেএমপি’র সূত্রমতে, খুলনা মহানগরীর প্রবেশদ্বারসহ বিভিন্ন স্থানে সর্বমোট ২৬ টি চেকপোস্ট বসিয়ে কঠোর লকডাউন বাস্তবায়নের জন্য চেকপোস্ট কার্যক্রম জোরদার করা হয়েছে এবং এই কার্যক্রম চলমান রয়েছে। চলমান লকডাউন কার্যক্রমে কেএমপির আটটি থানা এলাকায় গত ১৪ থেকে ১৬ এপ্রিল পর্যন্ত আটককৃত মোটরসাইকেল ১৭টি, সিএনজি তিনটি, অন্যা ১০টিসহ মোট জব্দকৃত গাড়ী ৪০৬টি  এবং এ সংক্রান্তে মামলা ৮৯টি দায়ের করা হয়। গত তিনদিনে মাস্ক পরিধান না করা, স্বাস্থ্যবিধি মেনে না চলা এবং অপ্রয়োজনে বাহিরে বের হয়ে ঘোরাঘুরি করার অপরাধে কেএমপি’র বিভিন্ন থানার সহোযোগিতায় ভ্রাম্যমান আদালত ও ট্রাফিক পুলিশের মাধ্যমে আইন অমান্যকারীদের বিরুদ্ধে মামলা হয়েছে ৫৫টি; একই সাথে ৮২জনকে ৮৫ হাজার ৭৫০ টাকা জরিমানা করা হয়েছে। 

এছাড়াও, লকডাউন কার্যকর করতে কেএমপি’র ১০টি মোবাইল টিম, গোয়েন্দা পুলিশের দু’টি টিম, থানা, ফাঁড়ি এবং ট্রাফিক পুলিশ কাজ করছে।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ