খুলনা | শুক্রবার | ০৭ মে ২০২১ | ২৪ বৈশাখ ১৪২৮ |

কোপ দেল’রে শিরেপার লড়াইয়ে রাতে বিলবাওয়ের মুখোমুখি মেসির বার্সেলোনা

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ১৭ এপ্রিল, ২০২১ ১৭:৩১:০০

২০২০-২১ কোপা দেল রে’র ফাইনালে আজ মুখোমুখি হবে বার্সেলোনা ও অ্যাথলেটিক বিলবাও। দুই সপ্তাহের মধ্যে এটি বিলবাওয়ের দ্বিতীয় কোপা দেল রে ফাইনাল। গেল ৩ এপ্রিল ২০১৯-২০ কোপার ফাইনালে রিয়াল সোসিয়েদাদের কাছে ১-০ গোলে হেরেছিল বিলবাও। বার্সা ও বিলবাওয়ের ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত দেড়টায়।

স্প্যানিশ কোপার সবচেয়ে সফল দল বার্সেলোনা। সর্বোচ্চ ৩০ বার শিরোপা গেছে তাদের ঘরে। এ বছর চ্যাম্পিয়নস লিগে প্রি-কোয়ার্টার থেকেই বাদ পড়েছে কাতালান ক্লাবটি। তাদের সামনে আজ কোপা দেল রে জয়ের সুযোগ। বার্সেলোনা এর আগে সবশেষ কোপা দেল রে’র ফাইনালে উঠেছিল ২০১৮-১৯ মৌসুমে। সেবার ভ্যালেন্সিয়ার কাছে ২-১ গোলে হেরেছিল লিওনেল মেসির দল। তার আগের চার মৌসুমের টানা চ্যাম্পিয়ন বার্সা। অপরদিকে বিলবাও পরপর দুই মৌসুম উঠেছে ফাইনালে। গেল মৌসুমের ফইনালটা করোনাভাইরাসের কারণে স্থগিত হয়েছিল। সেটি ৩ এপ্রিল হয়েছে, যেখানে হারের তিক্ত স্বাদ পেতে হয় এই আসরের দ্বিতীয় সর্বোচ্চ ২৩ বার চ্যাম্পিয়ন বিলবাওকে। তাই আজ জমজমাট লড়াইয়ের আশা করতেই পারেন ফুটবল ভক্তরা।

বিলবাওয়ের সঙ্গে ম্যাচ বলেই একটু বাড়তি আগ্রহ থাকবে বার্সাভক্তদের। কারণ, গেল মৌসুমের সুপার কাপের ফাইনাল ম্যাচ। ১৮ জানুয়ারি সুপার কাপের ফাইনালেও মুখোমুখি হয়েছিল এই দল দুটি। বিলবাও অতিরিক্ত সময়ের গোলে ম্যাচ জেতে ৩-২ ব্যবধানে। নির্ধারিত সময়ে ২-২ গোলে শেষ হয়েছিল ম্যাচটি। রোমাঞ্চ ছড়ানো অতিরিক্ত ৩০ মিনিটের ইনজুরি সময়ে এক ফাউলের ঘটনায় মেজাজ হারিয়ে লাল কার্ড দেখতে হয়েছিল লিওনেল মেসিকে। বার্সেলোনা ক্যারিয়ারে এটি ছিল মেসির প্রথম লাল কার্ড।

এর আগে ২০১৯-২০ কোপা দেল রে-তে এই বিলবাওয়ের সঙ্গে ইনজুরি সময়ে আত্মঘাতী গোলে হেরে কোয়ার্টার থেকে বিদায় নিয়েছিল বার্সেলোনা। সবশেষ কোপার ফাইনালে বিলবাও ও বার্সা মুখোমুখি হয়েছিল ২০১৪-১৫ মৌসুমে। সেবার বার্সেলোনা জিতেছিল ৩-১ গোলে। বার্সেলোনা গত ১০ এপ্রিল লা লিগায় রিয়াল মাদ্রিদের কাছে ২-১ গোলে হেরেছে। বিলবাও লিগে তাদের সবশেষ দুই ম্যাচেই ড্র করে। দল দুটির সবশেষ ৫ দেখায় বার্সা জিতেছে ৩টি, বিলবাও ২টি ম্যাচ।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ