খুলনা | শুক্রবার | ০৭ মে ২০২১ | ২৪ বৈশাখ ১৪২৮ |

বিধানসভা নির্বাচন

বেনাপোল-পেট্রোপোল বন্দরে আমদানি-রপ্তানি বন্ধ

খবর প্রতিবেদন | প্রকাশিত ২২ এপ্রিল, ২০২১ ১০:০১:০০

ভারতের বিধানসভা নির্বাচনে ষষ্ঠ দফায় উত্তর ২৪ পরগুনা জেলার বনগাঁ মহাকুমা অঞ্চলে (২২ এপ্রিল) ভোট গ্রহণ অনুষ্ঠিত হওয়া বেনাপোল ও পেট্রোপোল বন্দরে মধ্যে আমদানি এবং রপ্তানি বাণিজ্য বন্ধ থাকবে। তবে বেনাপোল বন্দরে পণ্য খালাস স্বাভাবিক থাকবে। গতকাল বুধবার (২১ এপ্রিল) রাতে বেনাপোল সিঅ্যান্ডএফ স্টাফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান আমদানি ও রপ্তানি বন্ধ থাকার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন।

তিনি জানান, ভারতের বিধানসভা নির্বাচনে (বৃহস্পতিবার ২২ এপ্রিল) ভারতের বনগাঁ অঞ্চলে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এ ভোটের জন্য দুই দেশের মধ্যে আমদানি ও রপ্তানি বন্ধ থাকবে বলে তাদের চিঠি দিয়ে জানিয়েছেন ভারতের পেট্রাপোল স্টাফ ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশন। এবং শুক্রবার ২৩ এপ্রিল সাপ্তাহিক ছুটি থাকায় ২৪ এপ্রিল দুই দেশের মধ্যে পুনরায় আমদানি ও রপ্তানি সচল হবে বলে তিনি জানান।

বেনাপোল চেকপোস্ট কাস্টমস কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা নাছিদুল হক জানান, ভারতের বিধানসভার নির্বাচনের কারণে বেনাপোল ও পেট্রোপোল বন্দরের মধ্যে আমদানি এবং রপ্তানি  বাণিজ্য বন্ধ থাকবে। তবে বেনাপোল বন্দরে পণ্য খালাস সচল থাকবে।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব জানান, ভারতের নির্বাচনে বেনাপোল-পেট্রোপোল বন্দরের মধ্যে আমদানি ও রপ্তানি বন্ধ থাকলেও স্বাস্থ্যবিধি মেনে দুই দেশের মধ্যে পাসপোর্ট যাত্রী যাতায়াত সচল থাকছে।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ


এলপিজির দাম কমলো

এলপিজির দাম কমলো

২৯ এপ্রিল, ২০২১ ১৯:৩১




আজ ব্যাংক খোলা

আজ ব্যাংক খোলা

১৫ এপ্রিল, ২০২১ ০৯:৩২

ব্যাংক সাতদিন বন্ধ থাকবে

ব্যাংক সাতদিন বন্ধ থাকবে

১২ এপ্রিল, ২০২১ ২০:২৭


লকডাউনে খোলা থাকবে শেয়ারবাজার

লকডাউনে খোলা থাকবে শেয়ারবাজার

০৪ এপ্রিল, ২০২১ ১২:০৬





ব্রেকিং নিউজ