খুলনা | শুক্রবার | ০৭ মে ২০২১ | ২৪ বৈশাখ ১৪২৮ |

মার্কেট খোলা রাখার সময়সীমা বৃদ্ধির দাবি

টানা ১১দিন বন্ধের পর মার্কেট খুলে ক্রেতা সংকটে ব্যবসায়ীরা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত ২৫ এপ্রিল, ২০২১ ১৯:৩০:০০

মহামারী করোনা সংক্রমণ ও মৃত্যুহার আশঙ্কাজনক বৃদ্ধির কারণে লকডাউনে টানা ১১দিন বন্ধের পর খোলা হয়েছে মার্কেট-শপিং মল। তবে আজ রবিবার (১২ রমজান) পর্যাপ্ত ক্রেতা উপস্থিতি না হওয়ায় ঈদ মার্কেটের শুরুতেই হুচট খেয়েছেন খুলনার ব্যবসায়ীরা। রীতিমতো ক্রেতা সংকটে ভুগেছেন তারা। এ অবস্থায় সরকারের বেঁধে দেয়ায় সময়সীমা সকাল ১০টা থেকে বিকেল ৫টাকে পরিবর্তন করে বেলা ১২টা থেকে রাত ১০টা পর্যন্ত চাইছেন ব্যবসায়ীরা। তাহলে ক্রেতা সমাগম কিছুটা বাড়বে বলে ধারণা তাদের। নগরীর প্রধান প্রধান মার্কেটগুলোতে গতকাল ক্রেতা সমাগম কম দেখা গেছে।

করোনার সংক্রমণ রোধে টানা ১১দিন বন্ধ থাকার পর আজ থেকে দোকান-শপিংমল খুলেছে। সরকারের সিদ্ধান্ত অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খোলা ছিল দোকান-শপিং মল।

সরেজমিনে গিয়ে মার্কেটগুলোতে পর্যাপ্ত স্বাস্থ্য বিধি প্রতিপালন ও সুরক্ষা দুরত্ব মেনে চলতে দেখা যায়নি। মাস্ক পরিধান ছাড়াও ক্রেতা-বিক্রেতাদের দেখা গেছে।

তেরখাদা থেকে আগত ক্রেতা মোঃ রাসেল আহমেদ বলেন, স্বাস্থ্য বিধির বালাই নেই। মুখে মাস্ক নেই অধিকাংশ মানুষের। ঘেঁষাঘেষি অবস্থা। মার্কেটের কোন দোকানেই তো ক্রেতাদের সুরক্ষা দুরত্ব বজায় রাখা ও হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা করা হলো না।
নগরীর ফুল মার্কেটের ‘নাইট কুইন’ স্টোরের মালিক মাসুদুর রহমান মোল্যা রেলওয়ে মার্কেটে দাড়িয়ে বলেন, করোনা পরিস্থিতিতে মার্কেট-শপিং মল খুলে রাখলেই হবে না- স্বাস্থ্যবিধি কঠোরভাবে অনুসরণে প্রশাসনের টহল জোরদার করতে হবে।

এদিকে, ব্যবসায়ীরা বলছেন- সরকার নির্ধারিত সকাল ১০ থেকে বিকেল ৫টা পর্যন্ত মার্কেট খুললে ক্রেতা পাওয়া যাবে না। তাই দুপুর ১২টা থেকে রাত ১০টা পর্যন্ত মার্কেট খোলা রাখার দাবি তাদের। তারা বলেন, রমজানে মানুষ সকালে মার্কেটে আসে না। তাছাড়া অফিস চলছে বিকেল ৩টা পর্যন্ত। অফিস শেষ করেই কোনো মানুষ মার্কেটে ছুটবে না। মানুষ আসবে বিকেল থেকে। তাই অন্তত রাত ৮টা পর্যন্ত মার্কেট খোলা থাকলে ব্যবসায়ীরা কিছু বিক্রি করতে পারবেন।

শহীদ আঃ জব্বার বিপনী বিতানের সাধারণ সম্পাদক মোঃ আব্দুস সালাম বললেন, প্রথম দিনে (আজ) ক্রেতা উপস্থিতি কম। তবে সোমবার থেকে ক্রেতা সমাগম বাড়বে বলে আশা করছি। ক্রেতা-বিক্রেতাদের সুবিধার্থে মার্কেটের সময়সীমা বৃদ্ধির দাবি জানিয়েছেন তিনি। করোনা পরিস্থিতি বিবেচনায় রেখে মার্কেট কমিটির পক্ষ থেকে স্বাস্থ্য সুরক্ষা ব্যবস্থা নেয়া হয়েছে বলে দাবি করেছেন তিনি।

জলিল টাওয়ারের ২য় তলার ‘স্টার বয়েজ’র স্বত্তাধিকারী মোঃ মুনতাসির আল মামুন বলেন, লোকসান শুনতে শুনতে ব্যবসায়ীরা এমনিতেই শেষ। এ অবস্থায় স্বাস্থ্য বিধি মেনে মার্কেট খোলা রাখার সময়সীমা অন্তত রাত ১০টা পর্যন্ত করার দাবি সাধারণ ব্যবসায়ীদের। তাহলে ক্রেতা-বিক্রেতা সকলেরই সুবিধা হবে বলে মনে করেন তিনি।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ


এলপিজির দাম কমলো

এলপিজির দাম কমলো

২৯ এপ্রিল, ২০২১ ১৯:৩১




আজ ব্যাংক খোলা

আজ ব্যাংক খোলা

১৫ এপ্রিল, ২০২১ ০৯:৩২

ব্যাংক সাতদিন বন্ধ থাকবে

ব্যাংক সাতদিন বন্ধ থাকবে

১২ এপ্রিল, ২০২১ ২০:২৭


লকডাউনে খোলা থাকবে শেয়ারবাজার

লকডাউনে খোলা থাকবে শেয়ারবাজার

০৪ এপ্রিল, ২০২১ ১২:০৬





ব্রেকিং নিউজ