খুলনা | শুক্রবার | ০৭ মে ২০২১ | ২৪ বৈশাখ ১৪২৮ |

১৯ মের আগেই দেশে ফিরছেন সাকিব-মুস্তাফিজ

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ০৪ মে, ২০২১ ১০:০৫:০০

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলছেন সাকিব আল হাসান। এ ছাড়া রাজস্থান রয়্যালসের হয়ে মাঠ মাতাচ্ছেন মুস্তাফিজুর রহমান। পূর্ব পরিকল্পনা অনুসারে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলার ১৯ মে বাংলাদেশে ফেরার কথা ছিল তাঁদের দুজনের।

যদিও সেই পরিকল্পনায় আসতে যাচ্ছে পরিবর্তন। বাংলাদেশ সরকারের স্বাস্থ্য মন্ত্রনালয়ের কোয়ারন্টাইন নিয়মের কারণে দ্রুতই দেশে ফিরতে হতে পারে তাঁদের দুজনকে। ক্রিকবাজের সঙ্গে আলাপকালে এমনটাই জানিয়েছেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরি। যদিও কবে নাগাদ তাঁরা দেশে ফিরবেন সেটা বলেননি তিনি।

১ মে থেকে কার্যকর হওয়া একটি নতুন কোয়ারান্টাইন নিয়ম অনুযায়ী ভারত এবং দক্ষিণ আফ্রিকা থেকে আগত বিদেশি ভ্রমণকারীদেরকে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে। কোনো ক্রিকেটারের জন্য ছাড় দিতে হলে বিসিবিকে স্বাস্থ্য অধিদপ্তরের জেনারেলের অনুমতি নিতে হবে।

যদিও এর আগে কোচিং স্টাফদের জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ের জন্য বিশেষ অনুমতির ব্যবস্থা করেছিল বিসিবি। তবে ভারতের ও বাংলাদেশের করোনার যে পরিস্থিতি তাতে নিয়ম শিথিল হওয়ার সম্ভাবনা কম। তবে তাদেরকে কতদিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে সেটি জানতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলছে বিসিবি।

এ প্রসেঙ্গ নিজামউদ্দিন বলেন, ‘আমরা তাদেরকে (সাকিব ও মুস্তাফিজুর) আগামী ১৫ দিনের জন্য তাদের পরিকল্পনা কী তা আমাদের জানানোর জন্য জিজ্ঞাসা করেছি এবং আমরা স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাছে এই দুই খেলোয়াড়কে কী ধরনের কোয়ারেন্টাইন প্রোটোকল অনুসরণ করতে হবে তা জানতে চেয়েছি।’

তিনি আরও বলেন, ‘স্বাস্থ্য মন্ত্রণালয় যদি পরামর্শ দেয় যে তাদেরকে ৭ বা ১৪ দিনের কোয়ারেন্টাইন নিয়ম অনুসরণ করতে হবে তাহলে তাদের আইপিএল থেকে নির্ধারিত সময়ের চেয়ে আগে ফিরে আসতে হবে। তবে তার আগে জানতে হবে তাদের জন্য কি নিয়ম আছে। আমরা সরকারের নিয়মের কাছে আবদ্ধ এবং সরকার প্রদত্ত নির্দেশনা অনুযায়ী সিদ্ধান্ত নেব।’


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ