খুলনা | সোমবার | ১৭ জুন ২০২৪ | ৩ আষাঢ় ১৪৩১

খুলনার ৬ সংসদীয় আসনেই নৌকার মাঝি

নিজস্ব প্রতিবেদক |
১২:১৮ এ.এম | ০৮ জানুয়ারী ২০২৪


খুলনার ৬টি আসনে বিজয়ের সফলতা দেখিয়েছেন নৌকা প্রতীকের আওয়ামী লীগের প্রার্থীরা। প্রতিটি আসনে প্রতিপক্ষের চাইতে বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন তারা। রোববার রাতে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন তার কার্যালয়ে এ ফলাফল ঘোষণা করেন। 
রিটার্নিং কর্মকর্তার দপ্তরের সর্বশেষ ফলাফল অনুযায়ী খুলনা-১ আসনের ১১০টি কেন্দ্রের  সবক’টিতে  নৌকা প্রতীকের প্রার্থী ননী গোপাল মন্ডল ১ লাখ ৪২ হাজার ৫৫৮ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী স্বতন্ত্র প্রার্থী প্রশান্ত কুমার রায় পেয়েছেন ৫ হাজার ২৬২ ভোট।
খুলনা-২ আসনে ১৫৭টি কেন্দ্রের ফলাফলে দ্বিতীবারের মত জয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রার্থী সেখ সালাহউদ্দিন জুয়েল। তিনি পেয়েছেন ৯৯ হাজার ৯৬৮ ভোট। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী জাতীয় পার্টির প্রার্থী মোঃ গাউছুল আজম লাঙ্গল প্রতীকে পেয়েছেন ৩ হাজার ৮৪১ ভোট।
খুলনা-৩ (খালিশপুর, দৌলতপুর ও খানজাহান আলী) আসনে বিপুল ভোটে জয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এস এম কামাল হোসেন। ১১৬টি কেন্দ্রের সবক’টির ফলাফলে তিনি পেয়েছেন ৯০ হাজার ৯৯৯ ভোট। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী জাতীয় পার্টির প্রার্থী মোঃ আব্দুল­াহ আল-মামুন লাঙ্গল প্রতীকে পেয়েছেন ৪ হাজার ৮৭৩ ভোট। এর আগে সকাল ৮টায় শুরু হওয়া ভোট শেষ হয় বিকেল ৪টায়। এরপর শুরু হয় গণনা। আসনটির ১১৬ ভোটকেন্দ্রে ব্যালটের মাধ্যমে ভোটাধিকার প্রয়োগ করেন ভোটাররা।
খুলনা-৪ (রূপসা, তেরখাদা ও দিঘলিয়া) আসনে বেসরকারি ফলাফলে জয়ী হয়েছেন নৌকা প্রতীকের প্রার্থী আব্দুস সালাম মূর্শেদী। তিনি পেয়েছেন ৮৫ হাজার ৬৪৭ ভোট। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী কেটলী প্রতীকের স্বতন্ত্র প্রার্থী এস এম মোর্ত্তজা রশিদী দারা পেয়েছেন ৬০ হাজার ৬৩৯ ভোট। এর আগে সকাল ৮টায় শুরু হওয়া ভোট শেষ হয় বিকেল ৪টায়। এরপর শুরু হয় গণনা। আসনটির ১৩৩টি ভোটকেন্দ্রে ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ করা হয়।
খুলনা-৫ আসনে নৌকার প্রার্থী নারায়ণ চন্দ্র বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি ভোট পেয়েছেন এক লাখ ১৩ হাজার ৪৮০। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী ঈগল প্রতীকের প্রার্থী শেখ আকরাম হোসেন পেয়েছেন ৯৩ হাজার ১৫০ ভোট। 
খুলনা-৬ আসনে বেসরকারি ফলাফলে জয়ী হয়েছেন নৌকা প্রতীকের প্রার্থী মোঃ রশিদুজ্জামান। তিনি এক লাখ ৩ হাজার ৩১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম ছিলেন ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী জি এম মাহবুবুল আলম। তিনি পেয়েছেন ৫০ হাজার ২৬১ ভোট।
খুলনা-৬ আসনে মোট ভোটার চার লাখ ৫ হাজার ৩৮২ জন। এর আগে সকাল ৮টায় শুরু হওয়া ভোটগ্রহণ শেষ হয় বিকেল ৪টায়। এরপর শুরু হয় গণনা। আসনটির ১৪২ ভোটকেন্দ্রে ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

প্রিন্ট

আরও সংবাদ