খুলনা | বৃহস্পতিবার | ২২ ফেব্রুয়ারী ২০২৪ | ৯ ফাল্গুন ১৪৩০

ডেন্টালে ভর্তি : আসন প্রতি আবেদন ৯৩টি

খবর প্রতিবেদন |
০২:১৩ পি.এম | ০৪ ফেব্রুয়ারী ২০২৪


সরকারি ও বেসরকারি ডেন্টাল কলেজ এবং মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিটে বিডিএস কোর্সের (২০২৩-২৪ শিক্ষাবর্ষ) ভর্তিতে আবেদন প্রক্রিয়া শেষ হয়েছে। জানা গেছে, এবারে ডেন্টালে ভর্তিতে ৫০ হাজার ৪৯১ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী আবেদন করেছেন। সে হিসাবে আসনপ্রতি ৯৩টি আবেদন পড়েছে।

রোববার (৪ ফেব্রুয়ারি) স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক (বেসরকারি মেডিকেল কলেজ) উপল সীজার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, দেশের একটি সরকারি ডেন্টাল কলেজ ও আটটি মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিটে আসন রয়েছে ৫৪০টি। এবছর এখন পর্যন্ত ৫০ হাজার ৪৯১ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী আবেদন করেছে। শনিবার (৩ ফেব্রয়ারি) রাত ১১টা ৫৯ মিনিটে আবেদন প্রক্রিয়া শেষ হয়েছে। তবে রোববার রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত আবেদন ফি জমা দেওয়া যাবে।

উপল সীজার বলেন, এটি চূড়ান্ত সংখ্যা নয়। আরও কিছু হয়তো বাড়বে। সোমবার চূড়ান্ত সংখ্যা জানা যাবে।

এর আগে গত ১৫ জানুয়ারি থেকে আবেদন প্রক্রিয়া শুরু হয়। দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা দিতে চাইলে এবার যথাক্রমে ৫ ও ১০ নম্বর কাটা যাবে শিক্ষার্থীদের। স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর থেকে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, পূর্ববর্তী বছরের এইচএসসি, ‘এ’ লেভেল বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ পরীক্ষার্থীদের সর্বমোট নম্বর থেকে ৫ (পাঁচ) নম্বর বাদ দিয়ে এবং পূর্ববর্তী বছরের সরকারি মেডিকেল কলেজ বা ডেন্টাল কলেজ বা ইউনিটে ভর্তিকৃত শিক্ষার্থীদের ক্ষেত্রে সর্বমোট নম্বর থেকে ১০ (দশ) নম্বর বাদ দিয়ে মেধাতালিকায় অবস্থান নির্ধারণ করা হবে।

প্রিন্ট

আরও সংবাদ