খুলনা | বুধবার | ২১ ফেব্রুয়ারী ২০২৪ | ৮ ফাল্গুন ১৪৩০

‘বিচার শেষ না হওয়ায় পি কে হালদারকে ফিরিয়ে আনা যাচ্ছে না’

খবর প্রতিবেদন |
০১:০২ পি.এম | ১১ ফেব্রুয়ারী ২০২৪


ভারতের আদালতে বিচারকাজ শেষ না হওয়ায় অবৈধ সম্পদ অর্জন ও অর্থপাচারের মামলায় ২২ বছরের দণ্ডপ্রাপ্ত প্রশান্ত কুমার হালদার ওরফে পি কে হালদারকে দেশে ফিরিয়ে আনা যাচ্ছে না বলে জানিয়েছেন দুদকের আইনজীবী খুরশীদ আলম খান।

রোববার (১১ ফেব্রুয়ারি) হাইকোর্ট প্রাঙ্গণে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান। তিনি বলেন, আমরা অপেক্ষা করছি কবে সেখানকার বিচারটা চূড়ান্ত হয়।

তিনি বলেন, পি কে হালদারকে দেশে ফিরিয়ে আনার বিষয়ে দুদক খুবই সচেতন আছে। বর্তমানে পশ্চিমবঙ্গের বিশেষ জজ আদালতে তার বিচার প্রায় শেষ পর্যায়ে। বিচার শেষ হলে পি কে হালদারকে দেশে ফিরিয়ে আনতে দুদক সর্বোচ্চ চেষ্টা চালাবে।

এদিকে, পি কে হালদারের দুর্নীতিতে সহযোগিতা করায় অনিন্দিতা মৃধা ও তার বাবা সুকুমার মৃধা সাজার বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেছেন। তারা সাজা বাতিল চেয়েছেন।

রোববার বিচারপতি জাফর আহমদের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে এ আপিল দায়ের করেন তাদের আইনজীবী প্রণয় কান্তি রায়। তবে, তাদের সাজা বাড়ানোর বিষয়ে দুদক আবেদন করবে বলেও জানিয়েছেন দুদক আইনজীবী খুরশীদ আলম খান।

গত বছরের ৮ অক্টোবর ঢাকার বিশেষ জজ আদালত-১০ এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলামের আদালত পি কে হালদারকে পৃথক দুই ধারায় ২২ বছর, তার মা লিলাবর্তী হালদার, ছোট ভাই প্রিতিশ কুমার হালদার, বান্ধবী অনিন্দিতা মৃধা ও তার বাবা সুকুমার মৃধাসহ ১৩ জনকে পৃথক দুই ধারায় সাত বছরের কারাদণ্ড দেন।

প্রিন্ট

আরও সংবাদ