খুলনা | বৃহস্পতিবার | ২২ ফেব্রুয়ারী ২০২৪ | ৯ ফাল্গুন ১৪৩০

দুই পক্ষের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত

শিক্ষা-গবেষণা কার্যক্রমে একসাথে কাজ করবে খুবি ও গ্রামীণফোন

খবর বিজ্ঞপ্তি |
০১:১৪ এ.এম | ১২ ফেব্রুয়ারী ২০২৪


খুলনা বিশ্ববিদ্যালয় ও মোবাইল অপারেটর কোম্পানি গ্রামীণফোন লিমিটেডের মধ্যে শিক্ষা ও গবেষণামূলক কার্যক্রমে একসাথে কাজ করার সুযোগ সৃষ্টিতে এক সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়েছে। রোববার দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের শহিদ তাজউদ্দীন আহমদ ভবনের সম্মেলন কক্ষে ব্যবসায় প্রশাসন ডিসিপ্লিনের এ্যালামনাই এ্যাসোসিয়েশনের সহযোগিতায় এই এমওইউ স্বাক্ষরিত হয়। এতে খুলনা বিশ্ববিদ্যালয়ের পক্ষে ট্রেজারার প্রফেসর অমিত রায় চৌধুরী ও গ্রামীণফোনের পক্ষে প্রধান মানবসম্পদ কর্মকর্তা সৈয়দা তাহিয়া হোসেন স্বাক্ষর করেন। 
এমওইউ স্বাক্ষর শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেনের উপস্থিতিতে তা উভয়পক্ষের নিকট হস্তান্তর করা হয়। এ সময় সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, খুলনা বিশ্ববিদ্যালয় দেশের চাহিদা পূরণে দক্ষ জনশক্তি তৈরিতে কাজ করছে। গ্রামীণফোনের সাথে এই এমওইউ’র মাধ্যমে এটি আরও ফলপ্রসূ হবে। আমরাও চাই ইন্ডাস্ট্রি-একাডেমিয়া কোলাবরেশন হোক। যাতে ইন্ডাস্ট্রি যে ধরনের জনশক্তি চায়, বিশ্ববিদ্যালয় থেকেই যেন সে ধরনের দক্ষ জনশক্তি তৈরি হতে পারে। তিনি এই এমওইউ স্বাক্ষরের জন্য গ্রামীণফোনকে এবং সার্বিক সহযোগিতার জন্য বিএ ডিসিপ্লিনের এ্যালামনাই এ্যাসোসিয়েশনকে আন্তরিকভাবে ধন্যবাদ জানান। 
এর আগে এমওইউ স্বাক্ষর অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর অমিত রায় চৌধুরী বলেন, এটি অত্যন্ত ইতিবাচক দিক। গ্রামীণফোনের সাথে এই এমওইউর ফলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা উপকৃত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।
গ্রামীণফোনের প্রধান মানবসম্পদ কর্মকর্তা সৈয়দা তাহিয়া হোসেন বলেন, গ্রামীণফোন খুলনা বিশ্ববিদ্যালয়ের সাথে কাজ করতে আগ্রহী। কারণ, দক্ষ জনশক্তি তৈরি করা শুধুমাত্র বিশ্ববিদ্যালয়ের দায়িত্ব নয়। এ কাজে অংশগ্রহণ করতে পেরে গ্রামীণফোনও গর্বিত। 
অনুষ্ঠানে আরও বক্তৃতা করেন বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের ডিন প্রফেসর ড. মোঃ নূর আলম। এ সময় ব্যবসায় প্রশাসন ডিসিপ্লিনের প্রধান প্রফেসর শেখ মাহমুদুল হাসান, প্রফেসর ড. মোঃ নূরুন্নবী, সংশ্লিষ্ট ডিসিপ্লিনের এ্যালামনাই এ্যাসোসিয়েশনের সভাপতি মোঃ শরিফুল ইসলাম, গ্রামীণফোনের এইচআর স্ট্র্যাটেজি, পার্টনারিং এবং রিক্রুইটমেন্ট অপারেশন্স হেড সৈয়দ মাসুদ মাহমুদ, ইন্ডাস্ট্রিয়াল রিলেশন্স এন্ড কালচার হেড মোহাঃ আওলাদ হোসেনসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রিন্ট

আরও সংবাদ