খুলনা | বৃহস্পতিবার | ২২ ফেব্রুয়ারী ২০২৪ | ৯ ফাল্গুন ১৪৩০

পুরো রমজানে বন্ধ থাকবে মাদরাসা

খবর প্রতিবেদন |
১২:৪০ পি.এম | ১২ ফেব্রুয়ারী ২০২৪


পবিত্র রমজানে স্কুল-কলেজ ১৫ দিন এবং প্রাথমিক বিদ্যালয় ১০ দিন খোলা রাখার সিদ্ধান্ত হলেও পুরো মাসজুড়ে বন্ধ থাকবে মাদরাসা।

রোববার (১১ ফেব্রুয়ারি) মন্ত্রণালয়ের মাদরাসা ও কারিগরি বিভাগের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

২০২৪ শিক্ষা মন্ত্রণালয়ের সংশোধিত শিক্ষাপঞ্জি অনুযায়ী পুরো রমজান মাস বন্ধ থাকবে সরকারি ও বেসরকারি (স্বতন্ত্র ইবতেদায়ি, দাখিল, আলিম, ফাজিল ও কামিল) মাদরাসা।

মন্ত্রণালয়ের মাদরাসা ও কারিগরি বিভাগের উপসচিব হাসিনা আক্তার স্বাক্ষরিত প্রজ্ঞাপনে ২০২৪ শিক্ষাবর্ষের সংশোধিত ছুটির তালিকা ও শিক্ষাপঞ্জি প্রকাশ করা হয়।

মাদরাসা শিক্ষা অধিদফতরের প্রজ্ঞাপনে ৭ মার্চ থেকে ১৮ এপ্রিল পর্যন্ত টানা ছুটির কথা উল্লেখ করা আছে। সে অনুযায়ী পুরো রমজান মাস ছুটি থাকছে মাদরাসা।

আসন্ন পবিত্র রমজান উপলক্ষে সরকারি, বেসরকারি মাধ্যমিক ও নিম্নমাধ্যমিক বিদ্যালয়ে ২০২৪ শিক্ষাবর্ষের ছুটির তালিকা ও শিক্ষাপঞ্জি আংশিক সংশোধন করা হয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ১১ থেকে ২৫ মার্চ পর্যন্ত মোট ১৫ দিন বিদ্যালয়ে শ্রেণি কার্যক্রম চালু থাকবে।

এ ছাড়া আসন্ন পবিত্র রমজান মাসের প্রথম ১০ দিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নিয়মিত পাঠদান কার্যক্রম চালু থাকবে। শিক্ষার্থীদের শিখন-ঘাটতি পূরণে ২০২৪ শিক্ষাবর্ষের ছুটির তালিকা ও শিক্ষাপঞ্জি আংশিক সংশোধনপূর্বক এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানানো হয়।

প্রিন্ট

আরও সংবাদ