খুলনা | বৃহস্পতিবার | ২৫ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

যশোরের সাংবাদিক নেতা মহিদুল ইসলাম মন্টুর ইন্তেকাল

নিজস্ব প্রতিবেদক |
০১:০১ পি.এম | ১৩ ফেব্রুয়ারী ২০২৪


বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সাবেক সহকারী মহাসচিব যশোরের বিশিষ্ট সাংবাদিক নেতা মহিদুল ইসলাম মন্টু (৬০) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন...আমরা তো আল্লাহর এবং আমরা আল্লহর কাছেই ফিরে যাবো)। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) সকাল ৮টায় তিনি চৌগাছা উপজেলার হোগলডাঙ্গা গ্রামের বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার মৃত্যুতে যশোরের সাংবাদিক সমাজ একজন পরোপকারী বন্ধু ও রুটি রুজির আন্দোলনের একজন বলিষ্ট নেতাকে হারালেন।

তিনি প্রেসক্লাব যশোর ও অভিভক্ত যশোর সাংবাদিক ইউনিয়নের সদস্য, সাংবাদিক ইউনিয়ন যশোর ও যশোর জেলা সাংবাদিক ইউনিয়নের অন্যতম প্রতিষ্ঠাতা ছিলেন। এসব সংগঠনগুলোতে তিনি সভাপতি-সম্পাদকসহ বিভিন্ন দায়িত্বশীল পদে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন। তিনি বাংলাদেশ টেলিভিশনের সাবেক জেলা প্রতিনিধি ছিলেন। জীবন স্রোত নামে একটি সাপ্তাহিক পত্রিকার প্রকাশক ও সম্পাদক ছিলেন তিনি।

সাংবাদিকদের যৌক্তিক অধিকার আদায়ের আন্দোলনে তিনি সবসময় অগ্রণী ভূমিকা পালন করে গেছেন। তার মৃত্যুতে শোকে বিহ্বল হয়ে পড়েছেন যশোরের সাংবাদিক সমাজ। যশোর জেলা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক দেওয়ান মোরশেদ আলম জানিয়েছেন, গত এক বছর যাবৎ তিনি স্ট্রোকে আক্রান্ত হয়ে গ্রামের বাড়িতে সজ্ঞাহীন অবস্থায় চিকিৎসাধীন ছিলেন। ঢাকায় চিকিৎসা শেষ তাকে গ্রামের বাড়ি নেয়া হয়েছিল।

প্রিন্ট

আরও সংবাদ