খুলনা | বুধবার | ২১ ফেব্রুয়ারী ২০২৪ | ৮ ফাল্গুন ১৪৩০

জামালপুরে কলেজছাত্রকে হত্যার দায়ে ৭ জনের যাবজ্জীবন

খবর প্রতিবেদন |
০৪:৫৩ পি.এম | ১৩ ফেব্রুয়ারী ২০২৪


জামালপুর সদর উপজেলার রশিদপুর ইউনিয়নের কলেজছাত্র মো. লিটন হত্যা মামলায় সাতজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ৬ মাসের কারাদণ্ড এবং আলামত নষ্টের চেষ্টায় আরও ২ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

আজ মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে জামালপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. এহসানুল হক এ আদেশ দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- মজিবুর রহমান ভুট্টু (৪০), মিজান (২০), সোহেল (২৫), সুমন (২৬), লাভলু (২০), হেলাল উদ্দিন (৩৫), মো. মিজান (২১)। এর মধ্যে মুজিবুর রহমান ভুট্টু পালাতক রয়েছেন। আসামিদের সবার বাড়ি জামালপুর সদর উপজেলার রশিদপুর ইউনিয়নের চর গোপীনাথপুর এলাকায়।

মামলা সূত্রে জানা যায়, ২০১৬ সালের ১৩ জানুয়ারি রাতে মো. লিটন বাড়ির পাশ থেকে নিখোঁজ হন। পরদিন সদর উপজেলার রশিদপুর ইউনিয়নের চর গোপীনাথপুরের একটি মাঠ থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। নিহতের শরীরে আঘাতের চিহ্ন ও শরীর পোড়া ছিল। পরে এই ঘটনায় নিহতের বড় ভাই আব্দুস সামাদ বাদী হয়ে মামলা দায়ের করেন।

নিহত লিটন সদর উপজেলার রশিদপুর ইউনিয়নের চর গোপীনাথপুর এলাকার মৃত কছিম উদ্দিনের ছেলে। তিনি তুলসীপুর ডিগ্রি কলেজের শিক্ষার্থী ছিলেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী জাহাঙ্গীর আলম বলেন, লিটন হত্যার ঘটনায় ১৪ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আজ এই রায় দিয়েছেন। সাতজন আসামির মধ্যে একজন পলাতক রয়েছে। বাকি ছয়জনকে কারাগারে পাঠানো হয়েছে।

বাদীপক্ষের আইনজীবী মোহাম্মদ জামিল হাসান তাপস বলেন, মামলার রায়ে আমরা সন্তুষ্ট না। যত দ্রুত সম্ভব উচ্চ আদালতে আপিল করবো।

প্রিন্ট

আরও সংবাদ