খুলনা | সোমবার | ২২ জুলাই ২০২৪ | ৭ শ্রাবণ ১৪৩১

আহছানউল­া বিশ্ববিদ্যালয় খুলনার স্প্রিং সেমিস্টারে নবীনবরণ

খবর বিজ্ঞপ্তি |
০১:৩৪ এ.এম | ১৭ ফেব্রুয়ারী ২০২৪


বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্যদিয়ে খুলনা খান বাহাদুর আহছানউল­া বিশ^বিদ্যালয়ের ¯িপ্রং-২০২৪ সেমিস্টারে নবাগত শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়। ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ শাহেদ আকন্দের সভাপতিত্বে নবীনবরণ অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মাহমুদ আলম।
অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. কাজী মোকলেছুর রহমান। বিশেষ অতিথি ছিলেন ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান ও অনুষদের ডিন প্রফেসর ড. আর্শেদ আলী মাতুব্বর। অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরান তেলাওয়াত করেন সিএসই বিভাগের প্রভাষক মাসুম রায়হান। গীতা পাঠ করেন শিক্ষার্থী মৃন্ময় বৈরাগী।
অতিথিবৃন্দ তাঁদের বক্তব্যে ঢাকা আহছানিয়া মিশনের প্রতিষ্ঠাতা সুফী সাধক হযরত খান বাহাদুর আহছানউল­া (রঃ) কে শ্রদ্ধার সাথে স্মরণ করেন এবং আহছানিয়া মিশন তথা এ বিশ^বিদ্যালয় প্রতিষ্ঠার লক্ষ্য-উদ্দেশ্য আলোচনা করেন।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন সিএই বিভাগের প্রভাষক মোঃ মেহেদী হাসান শান্ত, ইইই বিভাগের শাহরিয়ার পল­ব, ব্যবসায় প্রশাসন বিভাগের সাদিয়া আফরিন ফারহা, ইংরেজি বিভাগের সাদিয়া সুলতানা ও তথ্য বিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের ফারজানা শারমিন অনিকা। শিক্ষার্থীদের মধ্যে অভিব্যক্তি প্রকাশ করেন নাহিন কাদির হামিদি এবং শাহরিয়া ইমন বাদল। বক্তারা দক্ষিণবঙ্গে উচ্চশিক্ষা বিস্তারে এ বিশ^বিদ্যালয় প্রতিষ্ঠার জন্য ঢাকা আহ্ছানিয়া মিশনকে ধন্যবাদ জ্ঞাপন করেন এছাড়াও এ বিশ^বিদ্যালয়  সুদীর্ঘ কর্মপরিকল্পনা বাস্তবায়নের মধ্যদিয়ে তাঁর অভিষ্ট লক্ষ্যে পৌঁছে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন এবং একাডেমিক বিষয়ের সার্বিক বিষয়গুলো তুলে ধরেন।
অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ইংরেজি বিভাগের প্রভাষক তাসনুভা খায়ের, নওশাদ হাসান নিলয় ও ব্যবসায় প্রশাসন বিভাগের সানজিদা তাসনিম। সভাপতির সমাপনী বক্তবের মাধ্যমে ১ম পর্বের অনুষ্ঠান সমাপ্ত হয় এবং ২য় পর্বে শিক্ষার্থীদের অংশ গ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

প্রিন্ট

আরও সংবাদ