খুলনা | রবিবার | ১৪ এপ্রিল ২০২৪ | ৩০ চৈত্র ১৪৩০

দেশে বিএনপির চেয়ে বড় উগ্রবাদী আর কেউ নেই: কাদের

খবর প্রতিবেদন |
০১:৫৫ পি.এম | ১৭ ফেব্রুয়ারী ২০২৪


দেশে বিএনপির চেয়ে বড় উগ্রবাদী আর কেউ নেই মন্তব্য করে তিনি বলেন, তারা (বিএনপি) বার বার ইতিহাসের পুনরাবৃত্তি করতে চায়। তাদের কথা মতো না চললে উগ্রবাদী আচরণ শুরু করে।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে এক ব্রিফিংয়ে তিনি এসব মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, যাদের হাতে রক্তের দাগ, যারা দেশে অপরাজনীতি শুরু করেছে, যারা নিজেরা যেসব অভিযোগে অভিযুক্ত, সেই অভিযোগ আওয়ামী লীগের ওপর চাপাতে চায়। তারা কারাগারে জাতীয় চার নেতাকে হত্যা করেছে, একুশে আগস্ট গ্রেনেড হামলা করে প্রকাশ্যে নেত্রীকে প্রাইম টার্গেট করে হত্যার চেষ্টাসহ অনেক হত্যা সংঘটিত করেছে।

‘আওয়ামী লীগ হত্যার রাজনীতি শুরু করেছে’ মির্জা ফখরুলের এমন মন্তব্যের জবাবে তিনি বলেন, তিনি (ফখরুল) এমন তথ্য কোথা থেকে পেলেন। গুম-খুনের সঙ্গে বিএনপি জড়িত। তারা নিজেদের লোককে গুম করে, হত্যা করে এখন সেই দায় আওয়ামী লীগের ওপর দিতে চায়। সালাউদ্দিন, ফরহাদ মাজহারদের গুমের নাটকও দেশের মানুষ দেখেছে।

প্রকৃত ঘটনা আড়াল করার জন্য বিএনপি অপকৌশল শুরু করেছে মন্তব্য করে কাদের বলেন, ফখরুলরা জেল থেকে বেরিয়ে একই নাটকের পুনরাবৃত্তি করছে। তারা নাকি ঘুরে দাঁড়াবে! কবে ঘুরে দাঁড়াবে, তাদের চৌকস কথার ফুলঝুরি অনেক শুনেছি।

বিএনপির হাতে এখন কোনো ইস্যু নেই উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি নেতারা এখন জনগণের কাছে নিজেদেরই ছোট করছে। তারা গায়ে পড়ে ইস্যু তৈরি করছে। নির্বাচন হয়ে গেছে, দেশে কোনো খারাপ পরিস্থিতি নেই। তারা বলেছিল এই সরকার টিকবে না, এসব কথা মূলত নেতাকর্মীদের চাঙ্গা করার জন্য।

বিএনপি বলে, আমদের প্রধানমন্ত্রী নাকি নির্বাচিত নন, তাহলে তিনি জার্মানির আন্তর্জাতিক সিকিউরিটি কাউন্সিলে নিমন্ত্রণ পান কীভাবে? এটা আমাদের দেশের গৌরব; যোগ করেন কাদের।

মিয়ানমারে বিষয়ে ইন্টেলিজেন্স ডিপ্লোম্যাসি প্রয়োজন উল্লেখ করে তিনি বলেন, আমাদের পররাষ্ট্র দপ্তর থেকে তাদের সব পক্ষের গতিবিধি লক্ষ্য করে পদক্ষেপ নেওয়া হচ্ছে।

প্রয়োজনীয়তা বিবেচনায় সংরক্ষিত নারী আসনে অনেক পুরনো সদস্যদের রাখা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, এই সংসদে ৩৬ জন নতুন সংরক্ষিত সদস্য রাখা হয়েছে।

প্রিন্ট

আরও সংবাদ