খুলনা | রবিবার | ১৪ এপ্রিল ২০২৪ | ৩০ চৈত্র ১৪৩০

খুলনায় সিএমএসএমই ক্লাস্টারে অর্থায়ন বাড়াতে কর্মশালার

খবর বিজ্ঞপ্তি |
০১:৪১ এ.এম | ২১ ফেব্রুয়ারী ২০২৪


সিএমএসএমই ক্লাস্টারে অর্থায়ন বাড়াতে বাংলাদেশ ব্যাংকের তত্ত¡াবধানে মঙ্গলবার নগরীর একটি অভিজাত হোটেলে কর্মশালার আয়োজন করে অগ্রণী ব্যাংক খুলনা অঞ্চল। কর্মশালায় সভাপতিত্ব করেন অগ্রণী ব্যাংকের খুলনা আঞ্চলিক কার্যালয়ের প্রধান ও উপ-মহাব্যবস্থাপক শেখ দীন মহম্মদ।
প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংক খুলনার নির্বাহী পরিচালক এস এম হাসান রেজা। বিশেষ অতিথির বক্তৃতা করেন বাংলাদেশ ব্যাংকের পরিচালক আবু সাঈদ মোঃ আরিফ-উল ইসলাম, অতিরিক্ত পরিচালক মোঃ মনজুর রহমান, সোনালী ব্যাংকের মহাব্যবস্থাপক মোঃ রফিকুল ইসলাম, অগ্রণী ব্যাংকের মহাব্যবস্থাপক মোঃ নূরুল হুদা, জনতা ব্যাংকের মহাব্যবস্থাপক মোঃ আবদুর রাজ্জাক ও রুপালী ব্যাংকের মহাব্যবস্থাপক তাজ উদ্দিন আহম্মদ এবং বাংলাদেশ কৃষি ব্যাংকের মহাব্যবস্থাপক মুহাম্মদ মাজহারুল ইসলাম। সার্বিক আয়োজনে ছিলেন অগ্রণী ব্যাংকের সহকারী মহাব্যবস্থাপক মোঃ মশিউল ইসলাম।
কর্মশালায় খুলনা জেলার বিভিন্ন ব্যাংকের নির্বাহী, ব্যবস্থাপক, সিএমএসএমই উদ্যোক্তারা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক এস এম হাসান রেজা বলেন, দেশের অর্থনৈতিক অগ্রযাত্রায় সিএমএসএমই খাতের গুরুত্ব অপরিসীম। গুরুত্বপূর্ণ এ খাতকে এগিয়ে নিতে গুচ্ছভিত্তিক অর্থায়ন জনপ্রিয় একটি ধারণা। এতোদিন মাছ চাষিরা এই বাইরে ছিল। এখন থেকে তারাও গুচ্ছ ঋণ পাবেন। এতে করে খুলনা অঞ্চলের তরুণ উদ্যোক্তা ও নারী উদ্যোক্তারা ঘুরে দাঁড়াবে এবং দেশের উন্নয়নে অবদান রাখবে।
 

প্রিন্ট

আরও সংবাদ