খুলনা | রবিবার | ১৪ এপ্রিল ২০২৪ | ৩০ চৈত্র ১৪৩০

নগরীতে পৃথক কর্মসূচিতে সিটি মেয়র

নতুন প্রজন্মকে ভাষা আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধের ইতিহাস জানানোর আহবান

খবর বিজ্ঞপ্তি |
০২:৪৩ এ.এম | ২১ ফেব্রুয়ারী ২০২৪


সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, বাংলাদেশ রাষ্ট্র সৃষ্টিতে ভাষা আন্দোলনের গুরুত্ব অপরিসীম। মাতৃভাষা বাংলার দাবিতে এদেশের দামাল ছেলেরা সেদিন যে আন্দোলনের সূচনা করেছিল সেই আন্দোলন বঙ্গবন্ধুর নেতৃত্বে মুক্তি সংগ্রামে রূপ লাভ করে। নতুন প্রজন্মের অনেকেই ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের পূর্ণাঙ্গ ইতিহাস জানে না উলে­খ করে তিনি তাদের মাঝে সকল আন্দোলন সংগ্রামের সঠিক ইতিহাস তুলে ধরার জন্য শিক্ষকদের প্রতি আহŸান জানান।
গতকাল মঙ্গলবার দুপুরে খুলনা সিটি কর্পোরেশন পরিচালিত ইসলামবাদ কলেজিয়েট স্কুলে নবনির্মিত শহিদ মিনার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। সিটি মেয়র ফিতা কেটে শহিদ মিনারের উদ্বোধন করেন।
স্কুলের অধ্যক্ষ আবু দারদা মোহাম্মদ আরিফ বিল­াহ’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন কাউন্সিলর মোঃ আলী আকবর টিপু, এস এম রাজুল হাসান রাজু, মোঃ জাকির হোসেন বিপ্লব ও সংরক্ষিত আসনের কাউন্সিলর মাহামুদা বেগম। স্কুল পরিচালনা পর্ষদের সদস্য, শিক্ষক ও শিক্ষার্থীগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
এর আগে সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক নগরীর গল­ামারীতে হোপ পলিটেকনিক ইনস্টিটিউটের ২০২২-২০২৩ ও ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং শিক্ষাক্রমে প্রথম পর্বে ভর্তি হওয়া শিক্ষার্থীদের নবীন বরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন। 
সিটি মেয়র বলেন, দক্ষ জনশক্তি গড়ে তুলতে সরকার কারিগরি শিক্ষা স¤প্রসারণ করেছে। এ জন্য স্বতন্ত্র ইনস্টিটিউট গড়ে তোলার পাশাপাশি সকল স্কুলে কারিগরি বিভাগ খোলা হয়েছে। এ সুযোগ কাজে লাগিয়ে নিজ নিজ বিষয়ে দক্ষতা অর্জনের জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহবান জানান। 
ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী বিভাস কান্তি মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন সিএসএস খুলনার পরিচালক (প্রশাসন ও এন্টারপ্রাইজ ডেভেলপমেন্ট) মোঃ মঈনউদ্দিন খান ও উপাধ্যক্ষ আশুতোষ কুমার বিশ্বাস ও ফয়সাল আলম। অন্যান্যের মধ্যে নবাগত শিক্ষার্থী মোঃ সহিদুর রহমান, মোঃ জিনারুল ইসলাম, রায়হান হোসেন, মোঃ ইমতিয়াজ আহমেদ ও সইমুন হাওলাদার প্রমুখ বক্তৃতা করেন।

প্রিন্ট

আরও সংবাদ