খুলনা | রবিবার | ১৪ এপ্রিল ২০২৪ | ৩০ চৈত্র ১৪৩০

মধুমতি সেনা ক্যাম্পের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন

লোহাগড়ায় পৈতৃক ভিটায় মসজিদ উদ্বোধনসহ নানা ব্যস্ততায় কাটালেন সেনাপ্রধান

আইএসপিআর |
০৩:০৪ এ.এম | ২১ ফেব্রুয়ারী ২০২৪


নড়াইলের লোহাগড়া উপজেলার মধুমতী নদীর পাড়ের করফা গ্রামে পৈতৃক ভিটায় মসজিদ উদ্বোধন করেন বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহম্মেদ। মঙ্গলবার বেলা পৌনে ১১টার দিকে বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহম্মেদ লোহাগড়া শহরে অবস্থিত মধুমতি আর্মি ক্যাম্পের বিভিন্ন কার্যক্রম পরিদর্শনের উদ্দেশ্যে নড়াইলে আসেন।
এ সময় তিনি পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্প (পিবিআরএলপি) কর্তৃক নির্মিতব্য নড়াইলের দুর্গাপুরে নতুন রেলওয়ে স্টেশনের কাজের অগ্রগতি এবং বিভিন্ন স্থাপনা পরিদর্শন করেন। এরপর তিনি ২৪ ইঞ্জিনিয়ারিং কনস্ট্রাকশন ব্যাটালিয়ন কর্তৃক নড়াইল শহরের চলমান চারলেন সড়কের প্রশস্তকরণসহ বিভিন্ন জনকল্যাণমূলক প্রকল্প পরিদর্শনকালে সংশ্লিষ্টদের দিক-নির্দেশনা প্রদান করেন।
নড়াইল থেকে সেনাপ্রধান সড়কপথে লোহাগড়া উপজেলার মলি­কপুর ইউনিয়নের করফায় ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্রের সম্মুখে নিজের দানকৃত জমিতে স্থাপিত ‘আল হুদা মসজিদ’ উদ্বোধন করেন। এ সময় তিনি মসজিদ সংলগ্ন এলাকায় একটি মাদরাসা ও কবরস্থান নির্মাণের প্রতিশ্র“তি দেন।
এছাড়া তিনি মলি­কপুর ইউনিয়ন সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে তাঁর পিতার নামে নবনির্মিত অধ্যাপক শেখ মোঃ রোকন উদ্দিন আহমেদ মাল্টিপারপাস হল উদ্বোধন এবং শিক্ষক-শিক্ষার্থী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে মতবিনিময় করেন। এ সময় লোহাগড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের ক্যান্সার আক্রান্ত শিক্ষক মোঃ ফরিদুল ইসলামকে চিকিৎসা বাবদ ৫০ হাজার টাকা প্রদান করেন। একই সময় তিনি লোহাগড়া উপজেলা থেকে মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পাওয়া ৬ জন দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান করেন।
এ সময় জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ৫৫ পদাতিক ডিভিশন ও যশোর এরিয়া কমান্ডার মেজর জেনারেল মাহবুবুর রশিদ,  চীফ কনসালটেন্ট জেনারেল সেনা সদর, এডহক সিএসসি এবং চীফ কো-অর্ডিনেটর, পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্প, ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তাগণ ছাড়াও  নড়াইলের জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী, লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা অনিমেষ বিশ্বাস, লোহাগড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) কাঞ্চন কুমার রায় ছাড়াও ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তাগণ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।
উলে­খ্য, বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান এস এম শফিউদ্দিন আহম্মদ খুলনায় জন্মগ্রহণ করলেও তাঁর পৈতৃক বাড়ি নড়াইলের লোহাগড়া উপজেলার মলি­কপুর ইউনিয়নের করফা গ্রামে। এখানে শৈশব-কৈশোরকাল অতিবাহিত করেছেন সেনাপ্রধান।

প্রিন্ট

আরও সংবাদ