খুলনা | রবিবার | ১৪ এপ্রিল ২০২৪ | ৩০ চৈত্র ১৪৩০

যশোর জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আর নেই

নিজস্ব প্রতিবেদক, যশোর |
০১:২৭ এ.এম | ০৩ মার্চ ২০২৪


যশোর জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক শাহানুর আলম শাহীন আর নেই। শনিবার সন্ধ্যা ছয়টায় ঢাকা বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে (পিজি) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় (ইন্নালিল­াহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন...আমরা তো আল­াহর এবং আমরা আল­াহর কাছেই ফিরে যাবো)। বিষয়টি নিশ্চিত করেছেন শাহানুর আলম শাহীনের শ্যালক পেশকার মিঠু। গত ২৩ ফেব্র“য়ারি তিনি ব্রেইন স্টোক করেন। পরে তাকে ঢাকায় নেয়া হয়। প্রথমে ইউনাইটেড হাসপাতালে আইসিইউতে তিনি চিকিৎসাধীন ছিলেন। পরবর্তীতে তাকে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। 
শনিবার সন্ধ্যা ছয়টায় হাসপাতালের আইসিইউ প্রধান প্রফেসর দেবাশীষ বণিক ও নিউরোসার্জন প্রধান প্রফেসর ধীমান চৌধুরীর সম্বন্বয়ে গঠিত মেডিকেল টিম শাহানুর আলম শাহীনকে মৃত ঘোষণা করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
শাহীনের শ্যালক পেশকার মিঠু আরও জানান, তারা এখন শাহীনের মরদেহ যশোরে আনার ব্যবস্থা করছেন। রাতেই তার লাশ যশোরে আনা হবে। 
এ বিষয়ে জেলা আইনজীবী সমিতির সভাপতি আবু মোর্তজা ছোট জানান, আজ রোববার শাহীনের মৃত্যুতে সকাল ১০টায় ফুলকোর্ট রেভারেন্স অনুষ্ঠিত হবে। এছাড়া ১০টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত জেলা আইনজীবী সমিতির ১নং ভবনে শাহীনের মরদেহ রাখা হবে। সেখানে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হবে। এরপর ঈদগাহ ময়দানে সাড়ে ১০টায় শাহীনের জানাজা নামাজ অনুষ্ঠিত হবে। পরে শাহীনের নিজ গ্রাম চৌগাছা সিংঘঝুলি মাদ্রাসা ময়দানে ২য় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন করা হবে। 
এদিকে, শাহানুর আলম শাহীনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে জেলা আইনজীবী সমিতির সভাপতি আবু মোর্তজা ছোটসহ নেতৃবৃন্দ। এছাড়া বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম, গণতান্ত্রিক আইনজীবী সমিতি, লয়ার্স কাউন্সিল, ট্যাক্সেস বার যশোরের পক্ষ থেকে শোক প্রকাশ করেছে।এছাড়া প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন ও সম্পাদক এস এম তৌহিদুর রহমান শাহীনের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন। বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেছেন। 

প্রিন্ট

আরও সংবাদ