খুলনা | রবিবার | ১৪ এপ্রিল ২০২৪ | ৩০ চৈত্র ১৪৩০

শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি ক্রীড়া শিক্ষা ও স্বাস্থ্য শিক্ষার প্রয়োজনীয়তা অনস্বীকার্য : সিটি মেয়র

খবর বিজ্ঞপ্তি |
০১:৪৪ এ.এম | ০৪ মার্চ ২০২৪


খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, শিক্ষার্থীদের লেখা পড়ার পাশাপাশি ক্রীড়া শিক্ষা ও স্বাস্থ্য শিক্ষার প্রয়োজনীয়তা অনস্বীকার্য। শারীরিক সুস্থতা ও মানসিক বিকাশের জন্য খেলাধুলার যেমন প্রয়োজন তেমনি স্বাস্থ্য শিক্ষা প্রদানও জরুরি। তিনি বলেন, খুলনাকে আমরা সুন্দর ও পরিচ্ছন্ন শহর হিসেবে গড়ে তুলতে চাই। এ কাজে নগরবাসীর সার্বিক সহযোগিতা প্রয়োজন। সিটি মেয়র শিক্ষার্থীদের যেখানে সেখানে ময়লা-আবর্জনা না ফেলে নির্দিষ্ট স্থানে ফেলার অভ্যাস গড়ে তুলতে শিক্ষকদের প্রতি আহŸান জানান।  
সিটি মেয়র গতকাল রোববার সকাল ১০টায় কেসিসি পরিচালিত খালিশপুর কলেজিয়েট গার্লস স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন। ভারপ্রাপ্ত অধ্যক্ষ শেখ জাহিদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন কাউন্সিলর মোঃ শফিকুল আলম, মোঃ নাইমুল ইসলাম খালেদ, সংরক্ষিত আসনের কাউন্সিলর খাদিজা সুলতানা, প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্ম-সচিব) লস্কার তাজুল ইসলাম, জেলা শিক্ষা অফিসার ফারহানা নাজ, থানা শিক্ষা অফিসার মোছাম্মাৎ রুমানাই ইয়াসমিন ও সংরক্ষিত আসনের সাবেক কাউন্সিলর পারভীন আক্তার। স্কুলের শিক্ষক, শিক্ষিকা, অভিভাবক, শিক্ষার্থী ও নগরীর গণ্যমান্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। পরে সিটি মেয়র ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।  
এর আগে সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক খুলনা পলিটেকনিক ইনস্টিটিউট মাঠে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন ও ফেস্টুন উড়িয়ে ইনস্টিটিউটের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন। ইনস্টিটিউটের অধ্যক্ষ অনিমেশ পালের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন চিফ একাডেমিক ইনচার্জ শাখাওয়াত হোসেন। শিক্ষক, শিক্ষার্থী ও নগরীর গণ্যমান্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। বিকেল ৪টায় সিটি মেযর তালুকদার আব্দুল খালেক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কেসিসি পরিচালিত নয়াবাটী হাজী শরিয়ত উল­াহ বিদ্যাপীঠ-এর বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। স্কুলের প্রতিষ্ঠাতা ও কেসিসি’র সবেক কাউন্সিলর শেখ খায়রুজ্জামান খোকা’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাউন্সিলর শেখ মিস্টার খালিদ আহম্মেদ, মোঃ শরিফুল ইসলাম প্রিন্স, সাবেক কাউন্সিলর কাজী তালাত হোসেন (কাউট), সংরক্ষিত আসনের কাউন্সিলর রাফিজা খানম মিরা, প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্মসচিব) লস্কার তাজুল ইসলাম, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা খুলনার পরিচালক শেখ হারুনর রশীদ,  মহানগর আ’লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ মোঃ শহীদুল ইসলাম ও যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ আশরাফুল ইসলাম। স্বাগত বক্তৃতা করেন স্কুলের প্রধান শিক্ষক শেখ জাহিদুজ্জামান। স্কুলের শিক্ষক, অভিভাবক, শিক্ষার্থী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
বিকেল ৫টায় সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক প্রধান অতিথি হিসেবে উপস্থিত খেকে নগরীর ঢাকা ম্যাচ ইন্ডাস্ট্রিজ মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি এড. মোঃ ফারুক হোসেন শেখের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেসিসি’র সংরক্ষিত আসনের কাউন্সিলর এড. জেসমিন পারভিন জলি, জেলা আ’লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক জোবায়ের আহমেদ খান জবা ও ৩০ নং ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক মোঃ শিহাব উদ্দিন জোয়ার্দার। স্বাগত বক্তৃতা করেন স্কুলের প্রধান শিক্ষক কৌশিক কুমার বর্মন। শিক্ষক, অভিভবক, শিক্ষার্থী ও স্থানীয় গণ্যমান ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। 

প্রিন্ট

আরও সংবাদ