খুলনা | শুক্রবার | ২৬ জুলাই ২০২৪ | ১০ শ্রাবণ ১৪৩১

ইসরায়েলি হামলায় হিজবুল্লাহ প্রধান নাসরুল্লাহর নাতি নিহত: জেরুসালেম পোস্ট

খবর প্রতিবেদন |
০১:৫০ পি.এম | ০৪ মার্চ ২০২৪


লেবাননে ইসরায়েলি হামলায় দেশটির সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর প্রধান হাসান নাসরুল্লাহর নাতি আব্বাস আহমেদ হালিল নিহত হয়েছেন। সিরিয়ার রেডিও চ্যানেল ভয়েস অব দ্য ক্যাপিটালের বরাত দিয়ে ইসরায়েলি সংবাদমাধ্যম জেরুসালেম পোস্ট এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

গতকাল রোববার ভয়েস অব দ্য ক্যাপিটাল জানায়, গত শনিবার লেবাননের দক্ষিণাঞ্চলীয় শহর নেকুরায় হামলা চলায় ইসরায়েলি প্রতিরক্ষাবাহিনী বা আইডিএফ। সেই হামলায় হিজবুল্লাহর প্রধান হাসান নাসরুল্লাহর নাতি আব্বাস আহমেদ হালিল নিহত হন। এ ছাড়া গোষ্ঠীটির আরও দুই সদস্য নিহত হয়েছে বলেও জানিয়েছে ভয়েস অব দ্য ক্যাপিটাল।

তবে হিজবুল্লাহ বা আইডিএফ এখনো আনুষ্ঠানিকভাবে আব্বাস আহমেদ হালিলের নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেনি। আইডিএফ কেবল জানিয়েছে, দক্ষিণ লেবাননে ইসরায়েলি বাহিনীর ড্রোন হামলায় ৩ হিজবুল্লাহ সদস্য নিহত হয়েছে। আইডিএফ একটি গাড়িকে লক্ষ্য করে এই হামলা চালিয়েছিল।

হিজবুল্লাহ সংলগ্ন সংবাদপত্র আল-মানারের এক প্রতিবেদনে বলা হয়েছে, ইসরায়েলি বাহিনী দক্ষিণ লেবাননের কিলা গ্রামে আকাশপথে হামলা চালিয়েছিল। একইদিনে আইডিএফ আতিরুন ও বালিদা গ্রামেও গোলাবর্ষণ করেছে বলে জানিয়েছে সংবাদপত্রটি। এই দুটি গ্রাম ইসরায়েলের সীমান্ত সংলগ্ন।

এর আগে, গত মাসের ২৭ তারিখে লেবাননে আবারও হামলা চালায় ইসরায়েল। এই হামলায় দুজন নিহত হয়। জবাবে ইসরায়েলি সেনা ঘাঁটি লক্ষ্য করে অন্তত ৬০টি রকেট ছুড়ে হিজবুল্লাহ।

গত বছরের ৭ অক্টোবর গাজায় ইসরায়েলি আগ্রাসন শুরু হওয়ার পর থেকেই হামাসের সঙ্গে সংহতি প্রকাশ করে হিজবুল্লাহ। তবে কখনোই হামাসের পক্ষ হয়ে সরাসরি যুদ্ধে নামার ঘোষণা দেয়নি গোষ্ঠীটি। ঘোষণা না দিলেও হিজবুল্লাহ ও ইসরায়েলি প্রতিরক্ষাবাহিনীর মধ্যে সংঘর্ষ চলছে নিয়মিতই।

প্রিন্ট

আরও সংবাদ