খুলনা | রবিবার | ১৪ এপ্রিল ২০২৪ | ৩০ চৈত্র ১৪৩০

টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবেন না স্টোকস

ক্রীড়া প্রতিবেদক |
০৪:৫০ পি.এম | ০২ এপ্রিল ২০২৪


জুনে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবেন না বেন স্টোকস। ছোট সংস্করণের ক্রিকেটের বড় আসরে নিজের না থাকার কথা স্টোকস জানিয়ে দিয়েছেন ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডকে (ইসিবি)।

আজ ইসিবিই বেন স্টোকসের এই খেলতে না চাওয়ার কথা জানিয়েছে। পূর্ণাঙ্গ অলরাউন্ডার হিসেবে নিজেকে ফিরে পাওয়াটাই তাঁর অগ্রাধিকার। যে কারণে ইংল্যান্ডের টি-টোয়েন্টি শিরোপা ধরে রাখার মিশনে যুক্ত হতে আগ্রহী নন ইংলিশ এই অলরাউন্ডার।

অবসর ভেঙে ওয়ানডেতে ফিরে স্টোকস গত বছর ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপে খেলেছিলেন। হাঁটুতে চোট থাকায় সে টুর্নামেন্টে খেলেছেন শুধু ব্যাটসম্যান হিসেবেই। বিশ্বকাপের পর শল্যবিদের ছুরির নিচে গেলেও বোলিং করার মতো অবস্থায় যেতে পারেননি। যদিও ইংল্যান্ডের গত ভারত সফরের এক টেস্টে কয়েক ওভার বোলিং করেছেন। কিন্তু বোলিংয়ে স্টোকস ছিলেন নিজের ছায়া হয়ে। সেই ছায়া থেকে বেরিয়ে আসতে চান স্টোকস। পুরোপুরি অলরাউন্ডার হিসেবে ফিরে পেতে চান নিজেকে। আর সেটিকে প্রাধান্য দিতে গিয়েই টি-টোয়েন্টি বিশ্বকাপে না খেলার সিদ্ধান্ত তাঁর।

ইসিবির এক বিবৃতিতে বেন স্টোকস বলেছেন, ‘আমি কঠোর পরিশ্রম করে যাচ্ছি এবং মনোযোগ দিচ্ছি আমার বোলিং ফিটনেস ফিরে পাওয়ার দিকে। যাতে ক্রিকেট সব সংস্করণেই আমি অলরাউন্ডারের ভূমিকায় ফিরতে পারি। তাই আমি আইপিএল এবং বিশ্বকাপে না খেলার সিদ্ধান্ত নিয়েছি। এই ত্যাগ অদূর ভবিষ্যতে আমাকে অলরাউন্ডার হয়ে উঠতে সাহায্য করবে।’

প্রিন্ট

আরও সংবাদ