খুলনা | রবিবার | ১৪ এপ্রিল ২০২৪ | ৩০ চৈত্র ১৪৩০

দেশকে পুলিশি রাষ্ট্রে পরিণত করেছে সরকার : ফখরুল

খবর প্রতিবেদন |
০১:১৩ এ.এম | ০৩ এপ্রিল ২০২৪


৭ই জানুয়ারি ‘ডামি’ নির্বাচনের মাধ্যমে রাষ্ট্রক্ষমতা দখলকারী আওয়ামী গণবিচ্ছিন্ন সরকার দেশকে পুলিশি রাষ্ট্রে পরিণত করেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার এক বিবৃতিতে এ মন্তব্য করেন তিনি। ‘মিথ্যা ও বানোয়াট মামলায় ফরমায়েশী রায়ে দুই বছরের সাজাপ্রাপ্ত হওয়ার কারণে সোমবার গভীর রাতে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র যুগ্ম-আহŸায়ক হারুন উর রশীদ হারুনকে তার বাসভবন থেকে গোয়েন্দা পুলিশ কর্তৃক গ্রেফতারের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে’ এ বিবৃতি দেন ফখরুল।
মির্জা ফখরুল বলেন, পবিত্র রমজান মাসেও আইন-শৃঙ্খলা বাহিনীর অমানবিকতা ও নিষ্ঠুরতায় বিরোধী নেতা-কর্মীরা গভীর আতঙ্কের মধ্যে দিন যাপন করছে। দখলদার আওয়ামী শাসকগোষ্ঠী তাদের অবৈধ ক্ষমতা ধরে রাখতে দেশব্যাপী প্রতিদিনই বিএনপিসহ বিরোধী দলের নেতা-কর্মীদের ওপর নানা কায়দায় অবর্ণনীয় জুলুম চালিয়ে যাচ্ছে। বিরামহীন ভাবে বানোয়াট ও ভিত্তিহীন মামলা দায়ের করে গ্রেফতার, ফরমায়েশী সাজা প্রদান ও কারান্তরীণ করে বিএনপিসহ বিরোধী নেতা-কর্মীদের নাজেহাল করা হচ্ছে। আর সেটিরই অংশ হিসেবে হারুন উর রশীদ হারুনকে ডিবি পুলিশ গ্রেফতার করেছে। 
তিনি বলেন, এ ধরনের অপকর্মের মাধ্যমে দখলদার, ফ্যাসিস্ট ও কর্তৃত্ববাদী আওয়ামী অবৈধ সরকার দেশে নব্য বাকশালী শাসন প্রতিষ্ঠিত করতে চাইছে। কিন্তু ‘ডামি’ সরকারের শত জুলুম-নির্যাতনের মাঝেও বিএনপি জনগণকে সঙ্গে নিয়ে আওয়ামী দুঃশাসনের বিরুদ্ধে আন্দোলন-সংগ্রাম অব্যাহত রেখেছে। জনগণের আন্দোলন কখনো বিফল হয় না, জনগণের বিজয় হবেই ইনআশাল­াহ।
বিএনপি মহাসচিব হারুনের বিরুদ্ধে দায়েরকৃত বানোয়াট ও রাজনৈতিক প্রতিহিংসামূলক মামলা প্রত্যাহার এবং সাজা বাতিলসহ অবিলম্বে নিঃশর্ত মুক্তির জোর আহŸান জানান।

প্রিন্ট

আরও সংবাদ