খুলনা | সোমবার | ২০ মে ২০২৪ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকারি হাসপাতালের অনুমোদনহীন ক্যান্টিন ও মেয়াদোত্তীর্ণ ফার্মেসির কার্যক্রম বন্ধের নির্দেশ

খবর প্রতিবেদন |
০৫:৪২ পি.এম | ১০ মে ২০২৪


সরকারি হাসপাতালের ভেতরে ফার্মেসি ও ক্যান্টিন স্থাপনের নতুন করে অনুমোদন না দেওয়ার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য অধিদফতর। একইসঙ্গে অবৈধ, অনুমোদন বিহীন ও ইজারার মেয়াদোত্তীর্ণ ফার্মেসি, ক্যান্টিন বা ক্যাফেটেরিয়া ও অন্যান্য প্রতিষ্ঠানের কার্যক্রম বন্ধ ও অপসারণের নির্দেশ দিয়েছে নিয়ন্ত্রক প্রতিষ্ঠানটি।

বৃহস্পতিবার (৯ মে) অধিদফতরের হাসপাতাল শাখার পরিচালক ডা. আবু হোসেন মো. মঈনুল আহসান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, দেশের সকল মেডিকেল কলেজ হাসপাতাল, বিশেষায়িত হাসপাতাল, জেলা সদর, জেনারেল হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভেতরে অবস্থিত অবৈধ, অনুমোদন বিহীন, ইজারার মেয়াদোত্তীর্ণ ফার্মেসি, ক্যান্টিন বা ক্যাফেটেরিয়ার কার্যক্রম সম্পূর্ণভাবে বন্ধ করার নির্দেশ দেওয়া হচ্ছে। এসব প্রতিষ্ঠানের কাছে যদি সরকারি বকেয়া পাওনাদি থাকে তবে তা আদায় করে অপসারনের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য নির্দেশ দেওয়া হলো।

একইসঙ্গে সরকারি হাসপাতালের অভ্যন্তরে নতুনভাবে কোনো ফার্মেসি, ক্যান্টিন স্থাপনের অনুমতি প্রদান না করা এবং ইতোমধ্যে স্থাপিত প্রতিষ্ঠানগুলোর অনুমোদন নবায়ন না করার ব্যাপারে সরকারি স্বাস্থ্য ব্যবস্থাপনা-২ শাখা, স্বাস্থ্য সেবা বিভাগ এর পত্রের আলোকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

এ নির্দেশনায় অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলমের অনুমোদন রয়েছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

প্রিন্ট

আরও সংবাদ