খুলনা | সোমবার | ২০ মে ২০২৪ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

দলীয় সিদ্ধান্ত অমান্য: বিএনপির ৪৫ জন নেতাকে কারণ দর্শানোর নোটিশ

খবর প্রতিবেদন |
০১:৪০ পি.এম | ১৫ মে ২০২৪


দলীয় সিদ্ধান্ত অমান্য করে উপজেলা নির্বাচনে অংশ নেয়ায় এবার বিএনপি তৃণমূলের ৪৫ জন নেতাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে। এসব নেতা উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন। দলের সিদ্ধান্ত অমান্য করে কেন তারা উপজেলা নির্বাচনে অংশ নিয়েছেন, সে ব্যাপারে ব্যাখ্যা জানতে চাওয়া হয়েছে ওই নোটিশে। জবাব দিতে ৪৮ ঘণ্টা সময় দেয়া হয়েছে তাদের।

আজ বুধবার (১৫ মে) বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী গণমাধ্যমকে বলেন, সর্বশেষ যে ৪৫ জনকে কারণ দর্শনোর নোটিশ দেয়া হয়েছে, তাদের তিন-চারজন ভোট থেকে সরে দাঁড়ানোর কথা জানিয়ে নোটিশের জবাব দিয়েছেন। এছাড়া এই নোটিশ পাওয়ার পরও যারা নির্বাচনে থাকবেন, আগের দুই ধাপের মতোই তাদের দল থেকে বহিষ্কার করা হবে।

এর আগে উপজেলা নির্বাচনের প্রথম ধাপের নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে ভোট করায় ৮০ জন নেতাকে দল থেকে বহিষ্কার করে বিএনপি। দ্বিতীয় ধাপে বহিষ্কার করা হয় ৬১ জনকে। এখন তৃতীয় ধাপে ৪৫ জনকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হলো।

প্রথম ধাপে ১৩৯টি উপজেলায় বিএনপির ২৮ জন নেতা চেয়ারম্যান প্রার্থী হয়েছিলেন। তাদের মধ্যে জয়ী হন ৭ জন।

বিএনপি নেতা রুহুল কবির রিজভী বলেন, দল থেকে বহিষ্কার করার মতো কঠোর অবস্থান নেয়ার কারণে উপজেলা নির্বাচনের পরের ধাপগুলোতে বিএনপির নেতাদের প্রার্থী হওয়ার সংখ্যা কমে এসেছে।

প্রিন্ট

আরও সংবাদ