খুলনা | শুক্রবার | ২১ জুন ২০২৪ | ৭ আষাঢ় ১৪৩১

খুবি’র অর্থনীতি ডিসিপ্লিনে কোয়ান্টিটেটিভ সোশ্যাল রিসার্চ ল্যাব উদ্বোধন

খবর বিজ্ঞপ্তি |
১২:১৯ এ.এম | ২০ মে ২০২৪


খুলনা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি ডিসিপ্লিনে কোয়ান্টিটেটিভ সোশ্যাল রিসার্চ ল্যাব উদ্বোধন করা হয়েছে। রোববার বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন প্রধান অতিথি হিসেবে নামফলক উন্মোচন ও ফিতা কেটে এ ল্যাবের উদ্বোধন করেন। উদ্বোধনের পরে তিনি ল্যাব ঘুরে দেখেন। 
পরে এ উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, দেশকে স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে দক্ষ জনশক্তি তৈরির দায়িত্ব বিশ্ববিদ্যালয়গুলোর। এক্ষেত্রে বিশ্ববিদ্যালয় থেকে দক্ষ জনশক্তি তৈরিতে তাদের গবেষণায় উদ্বুদ্ধ করে তুলতে হবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা এবং ট্রেজারার প্রফেসর অমিত রায় চৌধুরী। ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. খান মেহেদী হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তৃতা করেন সামাজিক বিজ্ঞান স্কুলের ডিন প্রফেসর ড. আব্দুল­াহ আবুসাঈদ খান, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস এবং অর্থনীতি ডিসিপ্লিনের প্রফেসর ড. শাহনেওয়াজ নাজিমুদ্দিন আহমেদ। স্বাগত বক্তৃতা করেন ডিসিপ্লিনের শিক্ষক প্রফেসর ড. মো. নাসিফ আহসান। অনুষ্ঠান সঞ্চালনা করেন ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক ফাহমিদা আক্তার অনি। 
অনুষ্ঠানে সামাজিক বিজ্ঞান স্কুলভুক্ত বিভিন্ন ডিসিপ্লিনের প্রধান, সংশ্লিষ্ট ডিসিপ্লিনের শিক্ষক-শিক্ষার্থী ও আমন্ত্রিত শিক্ষক-কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। এর আগে ল্যাব উদ্বোধন উপলক্ষে দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন অর্থনীতি ডিসিপ্লিনের প্রফেসর ড. শাহনেওয়াজ নাজিমুদ্দিন আহমেদ।
উলে­খ্য, আনুমানিক ৯ লক্ষ টাকা ব্যয়ে এ ল্যাব তৈরি করা হয়েছে। এ ল্যাবে ৫০টি কম্পিউটার রয়েছে, যার মাধ্যমে সামাজিক বিজ্ঞান সংশ্লিষ্ট গবেষণাকার্য পরিচালনা করা যাবে। 

প্রিন্ট

আরও সংবাদ