খুলনা | শুক্রবার | ২১ জুন ২০২৪ | ৭ আষাঢ় ১৪৩১

শেখ সুজনের মায়ের ইন্তেকাল : জানাজা আজ, নেতৃবৃন্দের শোক

খবর বিজ্ঞপ্তি |
০২:৩২ এ.এম | ৩১ মে ২০২৪


খুলনা মহানগর শ্রমিক লীগের সাবেক সভাপতি ও সাবেক ছাত্রনেতা শেখ শহীদুল ইসলামের সহধর্মিণী এবং খুলনা মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক শেখ শাহজালাল হোসেন সুজনের মা রিজিয়া শহীদ (৭৪) ইন্তেকাল করেছেন (ইন্নালিল­াহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন, আমরাতো আল­াহর এবং আল­াহর কাছেই ফিরে যাবো)। তিনি দীর্ঘদিন অসুস্থ থেকে গতকাল বৃহস্পতিবার বিকেল ৪টায় চিকিৎসাধীন অবস্থায় নগরীর আদদ্বীন হাসপাতালে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তিনি এক ছেলে নাতি-নাতনি, আত্মীয় স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মরহুমার নামাজে জানাজা আজ শুক্রবার সকাল ৯টায় নিউমার্কেট সংলগ্ন বায়তুন নুর জামে মসজিদ চত্বরে অনুষ্ঠিত হবে। জানাজা শেষে মরহুমাকে টুঙ্গিপাড়ার গহরডাঙ্গা মাদ্রাসায় দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। দ্বিতীয় জানাজা শেষে গহরডাঙ্গা মাদ্রাসা সংলগ্ন পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। 
এদিকে রিজিয়া শহীদের মৃত্যুর সংবাদ পেয়ে সাবেক শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এমপি, খুলনা মহানগর আ’লীগ সভাপতি ও সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা তালুকদার আব্দুল খালেক, আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় প্রেসিডিয়াম মেম্বর ও বিসিবি’র পরিচালক শেখ সোহেল উদ্দিন, খুলনা মহানগর আ’লীগ সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা শোকাহতদের পাশে যান। নেতৃবৃন্দ সেখানে কিছু সময় অবস্থান করেন এবং শোকাহতদের সান্তনা দেন। এ সময় উপস্থিত ছিলেন, আ’লীগ নেতা মোঃ মুন্সি মাহবুব আলম সোহাগ, এ কে এম সানাউল­াহ নান্নু, মনিরুল ইসলাম বাশার, মুক্তিযোদ্ধা মোতালেব মিয়া, রনজিত কুমার ঘোষ, সফিকুর রহমান পলাশ,  এম এ নাসিমসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।
অপর দিকে শেখ শহীদুল হকের সহধর্মিণী ও সুজনের মা রিজিয়া শহীদের মৃত্যুতে গভীর শোক, শোকাহতদের প্রতি সমবেদনা ও মরহুমার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে বিবৃতি দিয়েছেন, সাবেক শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এমপি, খুলনা মহানগর আ’লীগ সভাপতি ও সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা তালুকদার আব্দুল খালেক, খুলনা জেলা আ’লীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শেখ হারুনুর রশীদ, খুলনা মহানগর আ’লীগ সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা, খুলনা জেলা আ’লীগ সাধারণ সম্পাদক এড. সুজিত অধিকারি। 
শোক : শেখ শহীদুল হকের সহধর্মিণী ও সুজনের মা রিজিয়া শহীদের মৃত্যুতে গভীর শোক, শোকাহতদের প্রতি সমবেদনা ও মরহুমার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে বিবৃতি দিয়েছেন, বাগেরহাট-১ আসন থেকে বার বার নির্বাচিত সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন। খুলনা-২ আসনের সংসদ সদস্য সেখ সালাহউদ্দিন জুয়েল, খুলনা-৩ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য বাংলাদেশ আ’লীগ কেন্দ্রয়ী কার্যনির্বাহী সংসদের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় প্রেসিডিয়াম মেম্বর ও বিসিবি’র পরিচালক শেখ সোহেল উদ্দিন। অনুরুপ শোক জানিয়েছেন খুলনা মহানগর যুবলীগ, মহানগর স্বেচ্ছাসেবক লীগ ও মহানগর ছাত্রলীগের নেতৃবৃন্দ। বিবৃতিদাতারা হলেন খুলনা মহানগর যুবলীগের সভাপতি সফিকুর রহমান পলাশ, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এম.এ নাসিম, মহানগর স্বেচ্ছাসেবক লীগ ও মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রাসেল। শোক বিবৃতিতে নেতৃবৃন্দ মরহুমার বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছেন। 
অনুরুপ বিবৃতি দিয়েছেন খুলনা জেলা যুবলীগের সভাপতি ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান চৌধুরী মোহাম্মদ রায়হান ফরিদ ও সাধারণ সম্পাদক ইঞ্জি. মাহফুজুর রহমান সোহাগ।
মহানগর শ্রমিক লীগ :
অনুরুপ বিবৃতি প্রদান করেছেন খুলনা মহানগর শ্রমিক লীগের নেতৃবৃন্দ। বিবৃতিদাতারা হলেন, মহানগর সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ মোতালেব মিয়া, সাধারণ সম্পাদক রনজিত কুমার ঘোষ, সৈয়দ এমদাদুল হক, মলিক নওশের আলী, মোঃ বাবুল হোসেন, মোলা মাহাবুবুর রহমান, মোঃ সেলিম, জাকির হোসেন বিপ্লব,  কাজী আঃ ওহাব, আব্দুর রহিম খান, মোলা আজাদ আলী, আঃ রশিদ শিকদার, কিংকর সাহা, মোঃ জয়নাল আবেদীন, মোঃ আলাউদ্দিন, মোঃ আসাদুজ্জামান মুন্না, শরীফ মোর্ত্তজা আলী, খন্দকার রফিকুল ইসলাম, মুন্সী ইউনুস, মোঃ হাবিবুর রহমান হাবি, মোঃ আব্দুস সোবাহান লস্কর, মোঃ শাহআলম শেখ, আব্দুর রহমান মোলা, শেখ মোঃ রমজান, মোঃ মনিরুল ইসলাম, আব্দুলাহ আল মামুন, মোঃ মোত্তাহিদুর রহমান অপু, মোঃ তারিকুল ইসলাম বারেক, মোঃ আলমগীর মলিক, মোঃ রফিকুল ইসলাম, মোঃ আক্তার হোসেন, মোঃ শরিফুল, হুমায়ুন কবির মোলা, মোঃ আনিছুর রহমান, বিপ্লব কুমার দে, মোঃ হানিফ সরদার, মোঃ নূর ইসলাম, মোঃ মনির হোসেন, মোঃ আজিম উদ্দিন, শাহজাহান শিকদার, মোঃ বাবুল শেখ, কাজী রফিকুল বারী, খান মোঃ মিথুন, সঞ্জয় কর্মকার, মোঃ কামরুল ইসলাম প্রমুখ নেতৃবৃন্দ।  
জেলা স্বেচ্ছাসেবক লীগ : অনুরুপ বিবৃতি দিয়েছেন খুলনা জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শেখ মোঃ আবু হানিফ ও সাধারণ সম্পাদক এম এম আজিজুর রহমান রাসেল। 
উন্নয়ন কমিটি : অনুরুপ বিবৃতি প্রদান করেছেন বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির সভাপতি শেখ আশরাফ-উজ-জামান, ভারপ্রাপ্ত মহাসচিব মোঃ মনিরুজ্জামান রহিম, সহ-সভাপতি মোঃ নিজামউর রহমান লালু, সাবেক সভাপতি শেখ মোশাররফ হোসেন, শাহীন জামাল পন, অধ্যাপক মোঃ আবুল বাসার, এড. কুদরত-ই-খুদা, মিজানুর রহমান বাবু, জেড এ মাহমুদ ডন, কাউন্সিলর শেখ হাফিজুর রহমান হাফিজ, জোবায়ের আহমদ খান জবা, চৌধুরী মোঃ রায়হান ফরিদ, বীর মুক্তিযোদ্ধা বদিয়ার রহমান, মামনুরা জাকির খুকুমনি, এড. শেখ হাফিজুর রহমান হাফিজ, শেখ হাসান ইফতেখার চালু, মীর বরকত আলী, মিজানুর রহমান জিয়া, মিনা আজিজুর রহমান, মোঃ মনিরুল ইসলাম মাস্টার, মফিদুল ইসলাম টুটুল, এস এম আকতার উদ্দিন পান্নু, মোঃ খলিলুর রহমান, শেখ আবিদ উলাহ্, সৈয়দ এনামুল হাসান ডায়মন্ড, মোলা মারুফ রশীদ, অধ্যাপক মোঃ আযম খান, মোঃ আব্দুস সালাম, ইঞ্জিঃ রফিকুল আলম সরদার, এড. আব্দুলাহ হোসেন বাচ্চু, অধ্যক্ষ রেহানা আখতার, রসু আক্তার, শেখ আব্দুস সালাম, শেখ গোলাম সরোয়ার, শেখ আবুল কাসেম, আফজাল হোসেন রাজু, সরদার রবিউল ইসলাম রবি, রকিব উদ্দিন ফারাজী, এস এম আসাদুজ্জামান মুরাদ, আনিসুর রহমান বিশ্বাস, মতলুবুর রহমান মিতুল, বীর মুক্তিযোদ্ধা আবু জাফর, মোঃ হায়দার আলী, মোঃ ইলিয়াস মোলা, মোঃ হাফিজুর রহমান চৌধুরী, নুরুজ্জামান খান বাচ্চু, মোঃ মিজানুর রহমান টিংকু, শিকদার আব্দুল খালেক এবং প্রমিতি দফাদার প্রমুখ।
দৈনিক খুলনা টাইমস : দৈনিক খুলনা টাইমস’র প্রধান সম্পাদক, খুলনা মহানগর ছাত্রলীগের সভাপতি ও খুলনা মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক শেখ শাহাজালাল হোসেন সুজনের মা রিজিয়া বেগমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা এবং মরহুমার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে বিবৃতি দিয়েছে দৈনিক খুলনা টাইমস পরিবার। বিবৃতিদাতারা হলেন, প্রধান উপদেষ্টা এসএম কবির উদ্দিন বাবলু, সম্পাদক সুমন আহমেদ, নির্বাহী সম্পাদক ফারহা শেখ, যুগ্ম-সম্পাদক ও প্রধান নির্বাহী কর্মকর্তা ইয়াছিন আরাফাত রাকিব, বার্তা সম্পাদক এসএম নূর হাসান জনি, আইন সম্পাদক এড. মেহেদী হাসানা, সহ-সম্পাদক সুমাইয়া রহমান আঁখি-সহ পত্রিকার সাংবাদিক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। 
 

প্রিন্ট

আরও সংবাদ