খুলনা | শুক্রবার | ২১ জুন ২০২৪ | ৭ আষাঢ় ১৪৩১

ভারতের কাছে হারের পর পাকিস্তান দলে আসছে ‘বড় পরিবর্তন’

ক্রীড়া প্রতিবেদক |
০১:৩৫ পি.এম | ১০ জুন ২০২৪


‘আনপ্রেডিক্টেবল’ তকমাটা বেশ আগে থেকেই জুড়ে আছে পাকিস্তান ক্রিকেট দলের সঙ্গে। কথাটা যে একেবারে মিথ্যে নয় সে কথারই প্রমাণ মিলল আরও একবার। ২০২২ বিশ্বকাপের ফাইনালিস্টরা এবারের আসরে প্রথম দুই ম্যাচে হেরে এখন গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয়ার দ্বারপ্রান্তে।

এবারের আসরে প্রথম ম্যাচেই যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচে হেরেছে পাকিস্তান। সুপার এইট নিশ্চিত করতে গতকাল ভারতের বিপক্ষে জয়ের কোনো বিকল্প ছিল না ম্যান ইন গ্রিনদের। সে লক্ষ্যে কাজটা অনেকটাই সহজ করে দিয়েছিলেন বোলাররা। নাসিম শাহ-মোহাম্মদ আমির-হারিস রউফরা মিলে ভারতকে আটকে দিয়েছিল ১১৯ রানেই।

তবে ছোট লক্ষ্য তাড়া করতে নেমেও নিজেদের কাজটা ঠিকঠাক করতে পারেননি বাবর-রিজওয়ানরা। ফখর জামান, ইমাদ ওয়াসিম, ইফতিখার আহমেদদের ব্যর্থতায় শেষ পর্যন্ত ৬ রানের হার নিয়েই মাঠ ছেড়েছে পাকিস্তান। একই সঙ্গে শেষ আট অনেকটাই অনিশ্চিত ম্যান ইন গ্রিনদের।

এমন হতাশাজনক পারফর্ম্যান্সের পর পাকিস্তান দলে বড় ধরনের পরিবর্তন আনার হুঁশিয়ারি দিয়েছেন দেশটির ক্রিকেট বোর্ড (পিসিবি) চেয়ারম্যান মহসিন নাকভি। গতকালের হারের পর দলে বড় ধরনের অস্ত্রোপচার করবেন বলেই জানিয়েছেন তিনি।

ক্রিকেট পাকিস্তানের প্রকাশিত এক প্রতিবেদনে জানা গেছে, নাকভি বলেন, ‘শুরুতে আমি ভেবেছিলাম দলে ছোতখাট কিছু পরিবর্তন আনলেই চলবে। কিন্তু এমন হাতশাজনক পারফর্ম্যান্স দেখে এটা নিশ্চিত যে দলকে এখন ঢেলে সাজাতে হবে। জাতী খুব শীঘ্রই বড় পরিবর্তন দেখতে চলেছে।’

আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য এখন থেকেই দলকে প্রস্তুত করার কথাও জানিয়েছেন তিনি। নাকভি বলেন, ‘এখনই সময় তরুণ প্রতিভাদের দলে সুযোগ দেয়ার। আমরা পাকিস্তান দলকে পৃথিবীর সেরা দল বানাতে চাই। এ ধরনের বাজে পারফর্ম্যান্স জাতী কখনোই প্রত্যাশা করে না।’

প্রিন্ট

আরও সংবাদ