খুলনা | মঙ্গলবার | ২৩ জুলাই ২০২৪ | ৭ শ্রাবণ ১৪৩১

কোকা-কোলার বিজ্ঞাপন, শিমুল-জীবনকে আইনি নোটিশ

খবর বিনোদন |
০১:৩৬ পি.এম | ১৫ জুন ২০২৪


ফিলিস্তিন-ইসরায়েল যুদ্ধের পর থেকেই মুসলিম বিশ্বে কোনঠাসা হয়ে পড়ে কোমল পানীয় ব্র্যান্ড কোকা-কোলা। বাংলাদেশ একই অবস্থা। বড় একটি অংশ বয়কট করেছে পানীয়টি। সম্প্রতি এ পানীয়ের একটি বিজ্ঞাপন প্রচার করা হয়।

বিজ্ঞাপনে বলা হয় কোকা-কোলার সঙ্গে ইসরায়েলের কোনো সম্পর্ক নেই। তবে বিষয়টি ভালোভাবে নেননি নেটিজেনরা। তারা রীতিমতো ক্ষুব্ধ হয়ে ওঠেন। সামাজিক মাধ্যমে শুরু হয় প্রতিবাদ। এই বিজ্ঞাপনের অভিনয়শিল্পী শরাফ আহমেদ জীবন এবং শিমুল শর্মাকে বয়কট করে নেটাগরিকরা। এবার এই দুই অভিনয় শিল্পীর নামে পাঠানো হলো লিগ্যাল নোটিশ।

জীবন ও শিমুল শর্মাকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন ময়মনসিংহের আইনজীবী এম. আহসান উদ্দিন। শুক্রবার (১৪ জুন) রাতে তিনি গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন।

নোটিশে আইনজীবী বলেছেন, কোকাকোলার বিতর্কিত বিজ্ঞাপনে অংশ নিয়ে অভিনেতা শরাফ আহমেদ জীবন ও শিমুল শর্মা বাংলাদেশের সাধারণ জনগণের অনুভূতিতে আঘাত দিয়েছেন। সেই সঙ্গে তারা আর্থিকভাবে লাভবান হয়ে মানবতা বিরোধীদের পক্ষাবলম্বন করেছেন।

এমন পরিস্থিতিতে দেশের আইন শৃংখলা অবনতি হওয়ার আশঙ্কা তৈরি হয়েছে। এই অবস্থায় আগামী সাত (৭) দিনের মধ্যে অভিনেতা শরাফ আহমেদ জীবন ও শিমুল শর্মাকে সংবাদ সম্মেলন করে এই বিষয়ে গ্রহণযোগ্য ব্যাখ্য দিতে হবে। অন্যথায় কেন তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে না তাও জানাতে হবে।

তবে এর আগেই বিজ্ঞাপনটি নিয়ে নিজেদের অবস্থান পরিষ্কার করেছেন। শিমুল শর্মা ভুল করে চেয়েছেন ক্ষমা। অন্যদিকে শরাফ আহমেদ জীবন দিয়েছেন নিজের মতো করে ব্যাখ্যা। 

প্রিন্ট

আরও সংবাদ